Advertisement
১৭ এপ্রিল ২০২৪

সহবাগ আমার মধ্যে হতাশা এনে দিয়েছিলেন: অশ্বিন

অশ্বিনের কথায়, ‘‘সহবাগ মোটেও একজন জটিল মানুষ নন। বরং বেশ সরল মনের মানুষ। কিন্তু এক বার আমার মধ্যে সাময়িক হতাশা এনে দিয়েছিলেন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জুন ২০১৭ ১২:৩৬
Share: Save:

নেটে বীরেন্দ্র সহবাগকে বল করতে গিয়ে সাময়িক হতাশায় ডুবে গিয়েছিলেন দেশের অন্যতম সেরা অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। একটি টিভি শো-তে নিজেই এই অজানা ঘটনা শুনিয়েছেন অশ্বিন স্বয়ং।

অশ্বিনের কথায়, ‘‘সহবাগ মোটেও একজন জটিল মানুষ নন। বরং বেশ সরল মনের মানুষ। কিন্তু এক বার আমার মধ্যে সাময়িক হতাশা এনে দিয়েছিলেন। বলেছিলেন অফস্পিনারদের তিনি বোলার বলেই মনে করেন না।’’

কী ঘটনা?

চ্যাট শো-তে হাজির হয়ে অশ্বিন নিজেই তা স্বীকার করেছেন। বলেছেন, ‘‘ঘটনাটা ঘটেছিল শ্রীলঙ্কার ডাম্বুলায়। নেটে বীরুকে বল করছিলাম। সে দিন যেখানেই বল করছিলাম মেরে দিচ্ছিলেন। প্রথম বলটা করলাম অফস্টাম্পের বাইরে। সহবাগ কাট করে দিলেন। দ্বিতীয় বল অফস্টাম্প লক্ষ্য করে। সেটাই কাট করে দিলেন। তৃতীয় বল মিডল স্টাম্পে। সেটাও কাট করে দিলেন।’’ একটু থেমে অশ্বিন ফের বলতে থাকেন, ‘‘এর পরের বলটা করলাম লেগ স্টাম্পে। দেখলাম সেটাও বীরু কাট করলেন। শেষমেশ নিজের উপর রেগে গিয়ে নিজেকেই বললাম, হচ্ছেটা কী? এর পর পরের বলটা ফুল লেংথে করলাম। সেটা স্টেপ আউট করে ছক্কা মেরে মাঠের বাইরে পাঠিয়ে দিলেন।’’ ঘটনাটা যে সময়ের তখন ভারতীয় দলে অশ্বিন নবাগত। তাই নিজের উপর হতাশ হয়ে পড়েছিলেন। ওই পরিস্থিতিতে কী করবেন তা বুঝে উঠতে পারছিলেন না। তামিলনাড়ুর এই অফস্পিনারের কথায়, ‘‘কী করব তা বুঝতে না পেরে তখন নিজেকেই বলছিলাম, হয় আমি বোলার হিসেবে অত্যান্ত খারাপ। না হলে বীরু অনেক বড় মাপের এক জন ব্যাটসম্যান।

আরও পড়ুন: কার্ফু তুলে বিরাটদের বলা হল, লন্ডন উপভোগ করো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE