Advertisement
১৮ এপ্রিল ২০২৪

বোর্ডের দ্বারস্থ ওঝা, চাপে উল্টে সিএবি

বোর্ড সূত্রে এ দিন খবর পাওয়া গেল, প্রজ্ঞান বোর্ডকে জানিয়েছেন, পারিবারিক কারণে তিনি এ বার বাংলা ছেড়ে নিজের রাজ্য হায়দরাবাদের হয়ে খেলতে চাইছেন। এই মুহূর্তে পরিবারের পাশে তাঁর থাকার দরকার বলেও বিশেষ আর্তি জানিয়েছেন তিনি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৭ ০৩:১৬
Share: Save:

প্রজ্ঞান ওঝা বনাম সিএবি রেষারেষির লড়াই সহজে থামছে না। বরং, এ বার তা আরও সঙ্ঘাতপূর্ণ হয়ে উঠেছে। সিএবি থেকে ‘নো অবজেকশন’ না দেওয়ায় বাঁহাতি স্পিনার প্রজ্ঞান অভিযোগ জানিয়ে দিয়েছেন ভারতীয় বোর্ডের কাছে।

বোর্ড সূত্রে এ দিন খবর পাওয়া গেল, প্রজ্ঞান বোর্ডকে জানিয়েছেন, পারিবারিক কারণে তিনি এ বার বাংলা ছেড়ে নিজের রাজ্য হায়দরাবাদের হয়ে খেলতে চাইছেন। এই মুহূর্তে পরিবারের পাশে তাঁর থাকার দরকার বলেও বিশেষ আর্তি জানিয়েছেন তিনি। অথচ, সিএবি তাঁকে বাংলা ছাড়ার অনুমতি দিচ্ছে না বলে অভিযোগ জানিয়েছেন প্রজ্ঞান।

তাঁর অভিযোগ শুনে বোর্ডের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরি তাঁকে আশ্বাস দিয়েছেন বলেও খবর। বোর্ডের একটি সূত্র জানাচ্ছে, সচিব নাকি প্রজ্ঞানকে বলেছেন, তিনি ব্যাপারটা দেখবেন এবং জরুরিকালীন ভিত্তিতে সিএবি-র সঙ্গে কথা বলবেন। রঞ্জি ম্যাচ শুরু হচ্ছে ৬ অক্টোবর থেকে। তার মানে প্রজ্ঞান নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য বোর্ডের হাতে থাকছে আর একটাই দিন। আজ, বৃহস্পতিবারের মধ্যে কিছু একটা সিদ্ধান্ত নিয়ে ফেলতে হবে বোর্ডকে যে, প্রজ্ঞান এ বছর কাদের হয়ে খেলবেন? বাংলাতেই থাকবেন না নিজের ইচ্ছা অনুযায়ী ফিরে যাওয়ার সুযোগ পাবেন হায়দরাবাদে?

গত দু’বছর ধরে বাংলায় খেলার পর এ বার হায়দরাবাদে ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন প্রজ্ঞান। কিন্তু তাঁকে ছাড়তে রাজি হচ্ছিল না সিএবি। প্রজ্ঞানের বিরুদ্ধে সিএবি অভিযোগ করে, এ বছরেও তাঁর বাংলায় খেলার কথা ছিল। তিনি চুক্তি লঙ্ঘন করে চলে যেতে চাইছেন। প্রজ্ঞান নাকি আবার বোর্ডকে জানিয়েছেন, তাঁর সঙ্গে নতুন মরসুমের জন্য কোনও চুক্তি নেই।

যদি তাঁর কথা সত্যি হয়, তাহলে কিন্তু সিএবি প্রজ্ঞান নিয়ে চাপে পড়ে যেতে পারে। ওয়াকিবহাল মহল মনে করছে, বোর্ড হস্তক্ষেপ করছে মানে প্রজ্ঞানকে তাঁর পছন্দের রাজ্যে খেলতে দিতে হবে। যদি না লিখিত কোনও চুক্তি সিএবি-র সঙ্গে হয়ে থাকে, তাঁকে আটকানো কঠিন। এ দিকে, বাংলার প্রথম দু’টি ম্যাচের জন্য যে দল ঘোষিত হয়েছে তাতে আবার প্রজ্ঞানকে রাখা হয়নি। আগামী চব্বিশ ঘণ্টায় বোর্ডের হস্তক্ষেপে প্রজ্ঞান-নাটক কোন দিকে মোড় নেয়, সেটাই এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE