Advertisement
২৫ এপ্রিল ২০২৪

পিঠে চোট পেয়ে বাইরে বিরাট, দাবি গুরুতর নয়

টসে হারলেন রোহিত। দক্ষিণ আফ্রিকা অধিনায়ক জে পি ডুমিনি জানালেন, তিনি ফিল্ডিং করবেন। এর পর রোহিতকে ইন্টারভিউ করার সময়ে শন পোলক প্রথম প্রশ্নটাই করলেন, কোহালির কী হল?

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৮ ০৫:০৯
Share: Save:

কেপ টাউনে সফর শেষ করার ম্যাচ শুরুর আগেই চমকে উঠলেন ভারতীয় ক্রিকেট ভক্তরা। সকলকে নিরাশ করে সম্প্রচারকারী চ্যানেলে জানানো হল, বিরাট কোহালি-ই খেলতে পারছেন না শেষ টি-টোয়েন্টি ম্যাচে। টস করতে আসছেন রোহিত শর্মা।

টসে হারলেন রোহিত। দক্ষিণ আফ্রিকা অধিনায়ক জে পি ডুমিনি জানালেন, তিনি ফিল্ডিং করবেন। এর পর রোহিতকে ইন্টারভিউ করার সময়ে শন পোলক প্রথম প্রশ্নটাই করলেন, কোহালির কী হল? রোহিত বললেন, ‘‘বিরাটের পিঠে টান লেগেছে। তাই ও খেলতে পারছে না।’’ পরে ভারতীয় শিবির থেকে জানানো হয় যে, কোহালির চোট মারাত্মক কিছু নয়। তিনি দ্রুতই সেরে উঠবেন। যদিও সেই ব্যাখ্যায় ভারতীয় ক্রিকেট ভক্তরা খুব সন্তুষ্ট হতে পেরেছেন কি না, সন্দেহ থাকছে।

সন্ধের সময় কোহালির না খেলার খবর ছড়িয়ে পড়া মাত্র সোশ্যাল মিডিয়াতে যেন বিস্ফোরণ ঘটল। সকলেই জানতে আগ্রহী, কী হল কোহালির? অনেকেই আশা করেছিলেন, দীর্ঘ দক্ষিণ আফ্রিকা সফরে শেষ বারের মতো কোহালি ক্লাসিক দেখতে পাবেন তাঁরা। টিভি-তে সুনীল গাওস্করের মতো বিশেষজ্ঞরাও বার বার বলছিলেন, এটা পুরোপুরি বিরাট কোহালির সফর। ভারতীয় ব্যাটিংয়ে তিনিই ছিলেন প্রধান স্তম্ভ। গোটা সফরেই যে ভাবে কোহালি দাপট দেখিয়েছেন সেটা শেষ ম্যাচেও দেখা যাবে এমনই ভেবেছিলেন ভারতীয় সমর্থকরা।

টেস্ট সিরিজে যেমন ৬ ইনিংসে কোহালি করেছেন ২৮৬ রান। গড় ৪৭.৬৬। তার পরেই ভারতের সর্বোচ্চ স্কোরার হার্দিক পাণ্ড্য। তিনি ৬ ইনিংসে করেছেন ১১৯। ওয়ান ডে সিরিজে কোহালি ৬ ম্যাচের ৬ ইনিংসে করেছেন ৫৫৮। গড় ১৮৬। তিনটি সেঞ্চুরি রয়েছে, যার মধ্যে সর্বোচ্চ ১৬০ অপরাজিত। তার পরে দ্বিতীয় স্থানে থাকা সর্বোচ্চ রান স্কোরার শিখর ধবন। ৬ ইনিংসে ধবন করেছেন ৩২৩ রান। একটা সফরে ডন ব্র্যাডম্যান-কে ছাপিয়ে সব চেয়ে বেশি রানের সামনে চলে এসেছিলেন কোহালি। সেই কৃতিত্ব অবশ্য অর্জন করা হল না শেষ ম্যাচে চোটের জন্য বাইরে চলে যাওয়ায়।

এর পরেই শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজ রয়েছে ভারতের। শনিবার সিরিজের শেষ ম্যাচে কোহালি চোটের জন্য ম্যাচে নামতে পারলেন না বলে, আসন্ন সিরিজে খেলতে পারবেন কি না প্রশ্ন উঠে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE