Advertisement
২৬ এপ্রিল ২০২৪

আর এক ম্যাচ জিতলেই ইপিএল চ্যাম্পিয়ন চেলসি

প্রিমিয়ার লিগের আরও কাছে পৌঁছল চেলসি। সোমবার রাতে মিডলসব্রো-র বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল আন্তোনিও কন্তের দল। তবে প্রদর্শনী ফুটবল ম্যাচের মতোই সহজে ৩-০ জয় পেল চেলসি।

দুরন্ত: চেলসিকে এগিয়ে দিয়ে দিয়েগো কোস্তা। গেটি ইমেজেস

দুরন্ত: চেলসিকে এগিয়ে দিয়ে দিয়েগো কোস্তা। গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ মে ২০১৭ ০৪:২০
Share: Save:

প্রিমিয়ার লিগের আরও কাছে পৌঁছল চেলসি।

সোমবার রাতে মিডলসব্রো-র বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল আন্তোনিও কন্তের দল। তবে প্রদর্শনী ফুটবল ম্যাচের মতোই সহজে ৩-০ জয় পেল চেলসি। অর্থাৎ শুক্রবার ওয়েস্ট ব্রমকে হারাতে পারলেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হবে চেলসি। গত শুক্রবার টটেনহ্যামের হারের পরে এই জয় চেলসিকে সাত পয়েন্ট এগিয়ে যেতে সাহায্য করল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল চেলসি। সেস ফ্যাব্রেগাসের পাসে দিয়েগো কোস্তা চেলসিকে ১-০ এগিয়ে দেন। যার কিছুক্ষণ পরে মার্কোস আলোন্সোর গোলে ব্যবধান বাড়ায় আন্তোনিও কন্তের দল। বিরতির পরেও গোল-উৎসব থামেনি। নেমানিয়া মাটিচের গোলে জিতল চেলসি।

ম্যাচ শেষে ফুটবলারদের সঙ্গে উৎসবে মেতেছিলেন কন্তেও। স্ট্যামফোর্ড ব্রিজ গ্যালারিতে এখন একটাই চিৎকার শোনা যাচ্ছে— ‘আমরা লিগ জিতছি।’ এক বছর আগে ঠিক এই সময়ে চেলসি লিগ টেবলে দশ নম্বরে ছিল। ধরা হয়েছিল সেই মরসুমের ব্যর্থতা থেকে বেরিয়ে আসতে সময় লাগবে চেলসির। কিন্তু কন্তের মগজাস্ত্রেই আবার ইংল্যান্ডে নীল-বিপ্লব।

আরও পড়ুন: মেসিকে টেডি বিয়ার বললেন মারাদোনা

সাংবাদিক সম্মেলনে অবশ্য চেলসির ম্যানেজার মনে করিয়ে দিলেন এখনও তিন পয়েন্ট জরুরি চ্যাম্পিয়ন হতে। ‘‘আর একটা ছোট্ট বাধা টপকাতে হবে। এখন বিশ্রাম নিয়ে ওয়েস্ট ব্রমের জন্য তৈরি হতে হবে আমাদের,’’ বলছেন কন্তে। গত কয়েক সপ্তাহে ‘চ্যাম্পিয়নের’ প্রশ্ন শুনলেই এক প্রকার এড়িয়ে যেতেন কন্তে। কিন্তু মিডলসব্রো-কে হারানোর পরে কন্তেও যেন আত্মবিশ্বাসী প্রিমিয়ার লিগ লন্ডনে আসছেই। ‘‘আমরা তৈরি প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হতে। এই জয়টা খুব দরকার ছিল। খেতাবের আরও কাছে চলে এলাম,’’ বলেছেন তিনি।

তবে চেলসিতে নিজের কোচিং ইনিংসের শুরুতে কম সমস্যায় পড়তে হয়নি কন্তেকে। নিজের পছন্দের ফুটবলারদের সই না করতে পারা থেকে আর্সেনাল, লিভারপুলের বিরুদ্ধে হার। মনে হয়েছিল চেলসিতে কন্তে-জমানার আয়ু খুবে বেশি নেই। কিন্তু ৩-৪-৩ ফর্মেশনে দলকে পাল্টে আবার জয়ে ফেরান কন্তে। তাই হয়তো চেলসি ম্যানেজার বলছেন, ‘‘গত বছর খুব খারাপ একটা মরসুম গিয়েছিল। এ বারও শুরুর দিকে সমস্যা হয়েছিল। কিন্তু আমরা চাপটা সামলেছি।’’

কয়েক সপ্তাহ আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে ০-২ হারার পরে প্রশ্ন উঠে গিয়েছিল আদৌ শেষমেশ চেলসি প্রিমিয়ার লিগ জিততে পারবে তো? কিন্তু টটেনহ্যাম পয়েন্ট নষ্ট করায় ও চেলসি টানা তিনটে ম্যাচ জিতে শীর্ষস্থান নিজেদের দখলে রাখে। কন্তে বলছেন, ‘‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে হারের পর খুব চাপ ছিল। কিন্তু আমার দল ঠিক সময়ে ঘুরে দাড়িয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chelsea Chamionship Champions League Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE