Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Chetla Agrani Club

কলকাতা লিগে খেলতে চেয়ে চিঠি মন্ত্রীর ক্লাবের

ক্লাবের এক আধিকারিক জানান শুধু ভারতীয় ফুটবল সার্কিটে বাংলার ফুটবলারদের তুলে আনাই নয় অদূর ভবিষ্যতে তাঁদের লক্ষ্য বাংলা থেকে প্রতিশ্রুতিবান ফুটবলার তুলে বিদেশে খেলার জন্য পাঠানোও।

কৌশিক চক্রবর্তী
শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৮ ১৩:৩৩
Share: Save:

জল্পনা চলছিল বেশ কিছু দিন ধরেই। অবশেষে কলকাতা লিগে নিজেদের দল নামাতে চেয়ে চেতলা অগ্রণী ক্লাব শুক্রবার চিঠি দিল আইএফ-কে। আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়কে চিঠি দিয়ে কলকাতা লিগে নিজেদের খেলার ইচ্ছা প্রকাশ করেছে তারা। এই ক্লাবের সঙ্গেই যুক্ত রয়েছেন রাজ্যের পুর এবং নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। তবে, অনুমোদন পেলেও প্রিমিয়ার ডিভিশনে প্রথমেই খেলার সুযোগ পাবে না মন্ত্রীর ক্লাব। কলকাতা লিগের তৃতীয় ডিভিশন থেকে শুরু করতে হবে চেতলা অগ্রণীকে।

এই উদ্যোগের পিছনে আসলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শ এবং উৎসাহকেই তুলে ধরছেনা ক্লাব কর্তৃপক্ষ। চেতলা অগ্রণী পুজো কমিটির সম্পাদক সন্দীপ মুখোপাধ্যায় বলেন, “অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সময় মুখ্যমন্ত্রী বলেছিলেন গ্রাম বাংলার বিভিন্ন প্রান্তে ফুটবলকে ছড়িয়ে দেওয়ার কথা। সেই আদর্শকে সামনে রেখেই আমাদের এই উদ্যোগ। পাশপাশি, বর্তমানে ভারতীয় ফুটবল সার্কিটে বাংলা থেকে সেই ভাবে ফুটবলার উঠে আসছে না। ময়দানে ভাল ফুটবলারের জোগান ঠিক রাখতেই এই উদ্যোগ। আমরা চাই বাংলার ফুটবলাররা আরও উঠে আসুক এবং ছড়িয়ে পড়ুক দেশের বিভিন্ন প্রান্তে। অদূর ভবিষ্যতে আমাদের লক্ষ্য আছে, বাংলা থেকে প্রতিশ্রুতিবান ফুটবলার তুলে বিদেশে খেলার জন্য পাঠানোও।” এর পাশাপাশি তিনি আরও জানান, চেতলা অগ্রণী একটি ফুটবল অ্যাকাডেমিও খুলবে।

আইএফএ সূত্রে খবর, চেতলা অগ্রণীকে অনুমোদন দেওয়া হবে কি না, সেই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। সন্তোষ ট্রফির পরই এই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে আইএফএ-র পক্ষ থেকে। চেতলার পাশাপাশি সুরুচি সঙ্ঘও কলকাতা লিগে নিজেদের দল নামানোর বিষয়ে চিন্তা ভাবনা শুরু করেছে। তবে, এখনও ওই ক্লাবের তরফে সরকারি ভাবে কোনও আবেদন জানানো হয়নি।

আরও পড়ুন: দেশে ফিরে যাচ্ছেন না আউচো

আরও পড়ুন: খালিদকে বসিয়ে রেখে কোচিং সুভাষের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE