Advertisement
২৬ এপ্রিল ২০২৪

সেমির লড়াইয়ের আগে পাক শিবিরে বিতর্ক

আর্থার পরিষ্কার বলে দিয়েছেন, আর যাই হোক, ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কোনও সমঝোতা করা হবে না। পাকিস্তানের এক সংবাদপত্রে আর্থার বলেছেন, ‘‘যে যাই বলুক, আমি একটা ব্যাপার পরিষ্কার করে দিতে চাই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জুন ২০১৭ ১৩:৪৫
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচ জিতে উঠেও পাকিস্তান শিবিরে বিতর্কের ছায়া সরছে না। চ্যাম্পিয়ন্স ট্রফি সেমিফাইনালে নামার ২৪ ঘণ্টা আগে উঠে আসছে কোচ মিকি আর্থার বনাম প্রধান নির্বাচক ইনজামাম উল হকের মতপার্থক্যের কথা। যার কেন্দ্রে নাকি ফিটনেস সংক্রান্ত ঝামেলা।

আর্থার পরিষ্কার বলে দিয়েছেন, আর যাই হোক, ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কোনও সমঝোতা করা হবে না। পাকিস্তানের এক সংবাদপত্রে আর্থার বলেছেন, ‘‘যে যাই বলুক, আমি একটা ব্যাপার পরিষ্কার করে দিতে চাই। ক্রিকেটারদের ফিটনেস নিয়ে সমঝোতা করার কোনও প্রশ্ন নেই। আধুনিক ক্রিকেটে ফিটনেস একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যাপার।’’

আরও পড়ুন
আইসিসি ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে আবার শীর্ষে বিরাট

পাক প্রচারমাধ্যমের খবর ছিল, ইনজামাম এবং আর্থারের মধ্যে নাকি বেশ কয়েকটা বিষয় নিয়ে মতান্তর হয়েছে। অস্বস্তিকর এই প্রসঙ্গ উঠল ম্যাচের আগের দিনও। কিন্তু সে অভিযোগ উড়িয়ে দিয়ে আর্থার মঙ্গলবার বলেছেন, ‘‘এ সব অভিযোগ একদমই ঠিক নয়। আমি আর ইনজি সব ব্যাপারেই একমত। বিশেষ করে ফিটনেস সংক্রান্ত ব্যাপার নিয়ে। ইনজি নিজেও বলেছে, টিমে থাকতে গেলে ক্রিকেটারদের সবাইকে ফিটনেস মান ধরে রাখতে হবে।’’

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম সেমিফাইনালে ক্রিকেটমহল ইংল্যান্ডকেই ফেভারিট ধরছে। ইংল্যান্ডের ব্যালান্সড দলের সামনে পাকিস্তানের অস্ত্র বলতে শুধু তাদের পেস আক্রমণ। কিন্তু জো রুট, অইন মর্গ্যান, বেন স্টোকস, জস বাটলারদের সামনে পাক আক্রমণ কতটা চ্যালেঞ্জ খাড়া করতে পারবে, সেটাই দেখার। এরই মধ্যে আবার শোনা যাচ্ছে, পাক বোর্ড নির্দেশ দিয়েছে, সিনিয়র ক্রিকেটাররা যেন অধিনায়ক সরফরাজ আমেদ-কে আগ বাড়িয়ে কোনও পরামর্শ না দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE