Advertisement
১৮ এপ্রিল ২০২৪

দিন-রাতের টেস্ট নিয়েও বোর্ডের দুই পক্ষে তরজা

বোর্ড সচিব তাঁর বার্তায় জানিয়েছিলেন, তিনি ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর সঙ্গেও কথা বলেছিলেন। তাঁর কাছে জানতে চান, টেস্ট ম্যাচে দর্শকের সংখ্যা যে কমে আসছে, তার মোকাবিলা কী ভাবে করা যায়?

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:৫১
Share: Save:

দিন-রাতের টেস্ট ম্যাচ করা নিয়েও তর্ক শুরু হয়ে গেল ভারতীয় বোর্ডের মধ্যে। দিন-রাতের টেস্ট ম্যাচের স্বপক্ষে বক্তব্য রেখে বোর্ড সদস্যদের ই-মেল করেছিলেন ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরী। সেটাকে নস্যাৎ করে দিয়ে সুপ্রিম কোর্ট নিযুক্ত পর্যবেক্ষক দলের প্রধান বিনোদ রাই বলে দিয়েছেন, এ নিয়ে এখনই সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। আরও বিস্তারিত কথা বলা দরকার।

বোর্ড সচিব তাঁর বার্তায় জানিয়েছিলেন, তিনি ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর সঙ্গেও কথা বলেছিলেন। তাঁর কাছে জানতে চান, টেস্ট ম্যাচে দর্শকের সংখ্যা যে কমে আসছে, তার মোকাবিলা কী ভাবে করা যায়? ভারতেও কি দিন-রাতের টেস্ট ম্যাচ শুরু করা উচিত। সচিবের বয়ান অনুযায়ী, শাস্ত্রী গোলাপি বলে টেস্টকে সমর্থনের পাশাপাশি আরও একটি প্রস্তাব দিয়েছিলেন যে, মেট্রো শহর ছেড়ে নতুন কেন্দ্রে টেস্ট নিয়ে যাওয়া হোক। তা হলে নতুন কেন্দ্রের দর্শকেরা উৎসাহ পাবে টেস্ট দেখতে আসার। তাতে মাঠে লোক হতে পারে। কিন্তু তিন সদস্যের পর্যবেক্ষকের দল কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্‌স (সিওএ)-র প্রধান বিনোদ রাই বলেছেন, শুধু শাস্ত্রীর সঙ্গে কথা বললেই হবে না। ক্রিকেটারদের সঙ্গেও কথা বলা দরকার, আলোচনা দরকার ভারতে ক্রিকেট খেলার সঙ্গে জড়িত অন্য সব পক্ষের সঙ্গে। তিনি সব চেয়ে জোর দিয়েছেন, ক্রিকেট ভক্তদের মতামতের উপর। কিন্তু অনেকেই প্রশ্ন তুলছেন, বোর্ড কী ভাবে ক্রিকেট ভক্তদের মতামত নেবে? গোটা ক্রিকেট বিশ্ব জুড়ে টেস্টে কম দর্শক হচ্ছে বলে নানা রকম নতুনত্ব আনা হচ্ছে। তার মধ্যে প্রধান হচ্ছে দিন-রাতের গোলাপি বলে টেস্ট ম্যাচ। একমাত্র ভারতেই যা শুরু করার লক্ষণ দেখা যায়নি।

বোর্ড সদস্যদের দেওয়া ই-মেলে সচিব বলেছেন, কলকাতার মতো জনপ্রিয় কেন্দ্রেও টেস্ট ম্যাচে লোক হচ্ছে না। সেই কারণে নতুন করে এ নিয়ে চিন্তাভাবনা করা প্রয়োজন। সিওএ প্রধান রাই অবশ্য কোনও কতা শুনতে নারাজ। তিনি এখনই দিন-রাতের টেস্ট ম্যাচকে সবুজ সংকেত দিতে চান না। মনে করা হচ্ছে, এ নিয়েও বোর্ডের পর্যবেক্ষক দলের সঙ্গে কর্তাদের ব্যক্তিত্বের সংঘাত শুরু হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE