Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

টি২০কে বাদ দিয়ে ক্রিকেট বাঁচবে না: সৌরভ

ধোনি প্রসঙ্গেও তাঁর পাশেই দাঁড়ালেন সৌরভ। দক্ষিণ আফ্রিকা সফরটা খুব ভাল যায়নি প্রাক্তন ভারত অধিনায়কের। কিন্তু সৌরভের মতে, ধোনিকে বাদ দিয়ে এখনই ওয়ান ডে আর টি২০ ভাবা সম্ভব নয়।

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৮ ২০:৫২
Share: Save:

একটা সময় ছিল যখন টি২০ ক্রিকেটকে বিনোদন ছাড়া আর কিছুই ভাবা হত না। টেস্ট ক্রিকেটের পর ওয়ান ডে। কিন্তু এ বার টি২০ ক্রিকেটের হয়ে ব্যাট ধরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রাক্তন ভারত অধিনায়ক জোড় গলায় জানিয়ে দিলেন, টি২০ ছাড়া বিশ্ব ক্রিকেট বাঁচবে না। পাশাপাশি দক্ষিণ আফ্রিকায় ভারতের পারফরম্যান্স নিয়েও প্রশংসা শোনা গেল সৌরভের গলায়। তাঁর বিশ্বাস শনিবারের কার্যত ফাইনালের রূপ নেওয়া শেষ টি২০ ম্যাচ জিতে যাবে ভারত। বলেন, ‘‘আমার আশা ওরা শনিবার জিতবে।’’

ভারতের নতুন প্রজন্মকে নিয়েও উচ্ছ্বসিত সৌরভ। তাঁরা যে সুযোগ পাচ্ছেন সিনিয়র দলে সেটা দেখেও তিনি খুশি। সৌরভ বলেন, ‘‘আমাদের দলে মণীশ পাণ্ড্য, হার্দিক পাণ্ড্যরা রয়েছে। ওদের সময় দিতে হবে পরবর্তী সহবাগ, হরভজন হয়ে ওঠার জন্য। সহবাগ, হরভজনরাও একদিনে তৈরি হয়নি। আমাদের নতুন প্রজন্মও সেখানে পৌঁছতে পারবে।’’

ধোনি প্রসঙ্গেও তাঁর পাশেই দাঁড়ালেন সৌরভ। দক্ষিণ আফ্রিকা সফরটা খুব ভাল যায়নি প্রাক্তন ভারত অধিনায়কের। কিন্তু সৌরভের মতে, ধোনিকে বাদ দিয়ে এখনই ওয়ান ডে আর টি২০ ভাবা সম্ভব নয়। প্রসঙ্গত, দ্বিতীয় টি২০তে ২৮ বলে ৫২ রানের ইনিংস খেলেছিলেন ধোনি। সবাইকে ধোনির অবদানের প্রতি শ্রদ্ধা রাখতে হবে। তা হলেই অন্যান্যরা উঠে আসবে বলে বিশ্বাস সৌরভের।

আরও পড়ুন
সচিন, সাকলিনের রেকর্ড ভাঙলেন রশিদ

বিরাটদের দলের পাশাপাশি মিতালিদেরও প্রশংসা করতে ভোলেননি সৌরভ। বলেন, ‘‘মেয়েরা দারুণ করছে। হরমনপ্রীতের মতো বিশাল ছক্কা হাঁকাতে কাউকে দেখেছেন?’’ পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE