Advertisement
২০ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা শিশুদের পাশে ক্রিশ্চিয়ানো

ম্যাচের পরে পাওয়া গেল মানবিক রোনাল্ডোকেও। পাশে দাঁড়ালেন রোহিঙ্গা শিশুদের। চার সন্তানকে নিয়ে তোলা সাদা-কালো ছবি সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে পোস্ট করে সি আর সেভেনের বার্তা, ‘আমরা সবাই শিশুদের ভালবাসি।

মানবিক: সন্তানদের নিয়ে রোহিঙ্গা শিশুদের (ইনসেটে) পাশে দাঁড়ানোর বার্তা রোনাল্ডোর।

মানবিক: সন্তানদের নিয়ে রোহিঙ্গা শিশুদের (ইনসেটে) পাশে দাঁড়ানোর বার্তা রোনাল্ডোর।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:১৭
Share: Save:

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে রিয়াল মাদ্রিদকে জয় তো এনে দিলেনই, সেই সঙ্গে নিজেও রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। চ্যাম্পিয়ন্স লিগে এক ক্লাবের জার্সিতে গোলের সেঞ্চুরি করলেন সি আর সেভেন। এই ম্যাচে রিয়াল মাদ্রিদ জার্সিতে ১০০ এবং ১০১তম গোল করলেন তিনি। দু’নম্বরে লিওনেল মেসি (৯৭ গোল)।

ম্যাচের পরে পাওয়া গেল মানবিক রোনাল্ডোকেও। পাশে দাঁড়ালেন রোহিঙ্গা শিশুদের। চার সন্তানকে নিয়ে তোলা সাদা-কালো ছবি সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে পোস্ট করে সি আর সেভেনের বার্তা, ‘আমরা সবাই শিশুদের ভালবাসি। আসুন, রোহিঙ্গা উদ্বাস্তু শিশুদের পাশে দাঁড়াই। ওদের বাঁচাই।’

রিয়াল ম্যানেজার জিনেদিন জিদান অবশ্য বুধবার রাত থেকেই পিএসজি-র বিরুদ্ধে দ্বিতীয় পর্বের ম্যাচ নিয়ে ভাবনা-চিন্তা শুরু করে দিয়েছেন। তিনি বলেছেন, ‘‘আমরা ৩-১ জিতেছি মানে এই নয় যে, নিশ্চিন্ত হয়ে বসে থাকতে পারি। এর মানে এই নয় যে, পরের রাউন্ডের ছাড়পত্র পেয়ে গিয়েছি। দ্বিতীয় পর্বের খেলা এখনও বাকি। আমরা জানি, আমাদের কাজটা এখনও শেষ হয়নি।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘আমরা এই ফলে খুশি। শুরু থেকেই আমরা একটা ভাল টিম গেম খেলেছি।’’ প্যারিস সঁ জরমাঁ কিন্তু রেফারিং নিয়ে আদৌ খুশি নয়। পিএসজি-র তরফে পেনাল্টি নিয়ে অসন্তোষ প্রকাশ করা হয়েছে। পিএসজি-র প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি পরিষ্কার বলেছেন, ‘‘রিয়াল মাদ্রিদকে সাহায্য করেছে ওই রেফারি।’’ ম্যাচ হেরে যাওয়ার পরে নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র) বলেছেন, ‘‘আমরা দ্বিতীয়ার্ধে মাথা ঠান্ডা রেখে খেলতে পারিনি। আমরা ভাল জায়গায় নেই ঠিকই, কিন্তু এখান থেকেও ফিরে আসা যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Rohingyas Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE