Advertisement
১৮ এপ্রিল ২০২৪
আইপিএলের অনুশীলনে নেমে পড়ল সিএসকে

হরভজনের নাচ, নেটে ধোনির ছক্কা

দু’দিন ধরে সিএসকে-র ক্রিকেটারদের নিয়ে টানা বিজ্ঞাপনের শুটিং চলছে চেন্নাইয়ে। কোথাও অটোরিক্সায় বসে ভাংরা নাচছেন হলুদ ব্রিগেডে আসা নতুন তারকা হরভজন সিংহ।

মহড়া: আইপিএলে ফের চেন্নাই সুপার কিংগস-এর জার্সিতে মাঠে নামবেন মহেন্দ্র সিংহ ধোনি ও সুরেশ রায়না। শুক্রবার নেটে দুই তারকা। ছবি: পিটিআই

মহড়া: আইপিএলে ফের চেন্নাই সুপার কিংগস-এর জার্সিতে মাঠে নামবেন মহেন্দ্র সিংহ ধোনি ও সুরেশ রায়না। শুক্রবার নেটে দুই তারকা। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৮ ০৪:৩০
Share: Save:

দু’বছরের নির্বাসন কাটিয়ে আইপিএলে ফিরছে চেন্নাই সুপার কিংগস। এই প্রত্যাবর্তনকে স্মরণীয় করে রাখার জন্য যা যা করা দরকার, তার কোনওটাই বাদ দিতে রাজি নয় ফ্র্যাঞ্চাইজির ম্যানেজাররা। মাঠে, মাঠের বাইরে— প্রস্তুতি সব জায়গাতেই চলছে জোর কদমে।

দু’দিন ধরে সিএসকে-র ক্রিকেটারদের নিয়ে টানা বিজ্ঞাপনের শুটিং চলছে চেন্নাইয়ে। কোথাও অটোরিক্সায় বসে ভাংরা নাচছেন হলুদ ব্রিগেডে আসা নতুন তারকা হরভজন সিংহ। আবার কোথাও একসঙ্গে সানাই বাজাতে দেখা যাচ্ছে মহেন্দ্র সিংহ ধোনি, সুরেশ রায়না, রবীন্দ্র জাডেজাদের। জয়সূচক ক্যাচ নিয়ে ধোনিদের ট্রফি জেতার কাল্পনিক দৃশ্যও ক্যামেরাবন্দি করা হচ্ছে কখনও।

এক দিকে যখন মাঠের বাইরে ধোনিদের নিয়ে এই উন্মাদনা, তখন মাঠেও তাদের প্রস্তুতি চলছে জোর কদমে। ধোনি যেমন এ দিন চিপকের নেটেই নেমে পড়লেন প্যাড-আপ করে। তার ভিডিয়ো পোস্ট করা হল সিএসকে-র টুইটার হ্যান্ডলে। সেখানে দেখা যাচ্ছে নেটেও তিনি রীতিমতো আক্রমণাত্মক ফর্মে। কখনও স্টেপ আউট করে বল উড়িয়ে দিচ্ছেন তো কখনও অফ ড্রাইভ করে বাউন্ডারি হাঁকাচ্ছেন। গত দু’বছর পুণে সুপারজায়ান্ট শিবিরে থাকার পরে তাঁর আর এক ঘরের মাঠে ফিরে আসায় যে কতটা স্বস্তি পেয়েছেন, তা তাঁর ফুরফুরে মেজাজ দেখেই বোঝা যাচ্ছে।

অন্য দিকে হরভজন সিংহকে তো ধোনির চেয়েও বেশি খোশমেজাজে পাওয়া যাচ্ছে। আর. অশ্বিন সিএসকে ছেড়ে কিংগস ইলেভেনে চলে যাওয়ায় এ বার সেই জায়গা ভরাট করতে আনা হয়েছে হরভজনকে। যিনি দশ বছর মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার পরে এই প্রথম অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির জার্সি গায়ে আইপিএলে খেলবেন। চেন্নাইয়ে যোগ দেওয়া নিয়ে তিনি বলেছেন, ‘‘আইপিএলে দু’টো বড় দলে খেলার সুযোগ পাওয়াটা আমার কাছে বড় ব্যাপার। মুম্বইয়ে যেমন ভাল সময় কাটিয়েছি, তেমনই আমার চেন্নাই অভিযানও আশা করি ভাল হবে।’’

পরপর দু’বার ২০১০ ও ২০১১-য় আইপিএল চ্যাম্পিয়ন সিএসকে-র দলে এ বার ফ্যাফ ডুপ্লেসি, ইমরান তাহির, মিচেল স্যান্টনার, লুঙ্গি এনগিডি-র মতো আন্তর্জাতিক ক্রিকেটাররাও। ৭ এপ্রিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে গত বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম মাঠে নামবেন ধোনিরা। এটাই এ বারের আইপিএলের প্রথম ম্যাচ। ইডেনে ধোনিরা কেকেআরের বিরুদ্ধে খেলবেন ৩ মে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE