Advertisement
১৮ এপ্রিল ২০২৪
কমনওয়েলথ গেমস

বিতর্কিত গোলে জয় হাতছাড়া ভারতের

কমনওয়েলথ গেমসে শনিবার পুল ‘বি’-তে আকর্ষণের কেন্দ্রে ছিল ভারত বনাম পাকিস্তান ম্যাচ। ১৩ মিনিটে দিলপ্রীত সিংহ গোল করে এগিয়ে দেন ভারতকে। ছয় মিনিট পরে দ্বিতীয় গোল করেন হরমনপ্রীত সিংহ।

ধাক্কা: পাকিস্তানের বিরুদ্ধে এগিয়ে গিয়েও জয় অধরা ভারতের। ছবি: পিটিআই।

ধাক্কা: পাকিস্তানের বিরুদ্ধে এগিয়ে গিয়েও জয় অধরা ভারতের। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৮ ০৭:০০
Share: Save:

ভারত ২ • পাকিস্তান ২

পাকিস্তানের বিরুদ্ধে ১৯ মিনিটের মধ্যে দু’বার এগিয়ে গিয়েও জয়ের স্বপ্ন অধরা ভারতীয় পুরুষ হকি দলের।

কমনওয়েলথ গেমসে শনিবার পুল ‘বি’-তে আকর্ষণের কেন্দ্রে ছিল ভারত বনাম পাকিস্তান ম্যাচ। ১৩ মিনিটে দিলপ্রীত সিংহ গোল করে এগিয়ে দেন ভারতকে। ছয় মিনিট পরে দ্বিতীয় গোল করেন হরমনপ্রীত সিংহ। কিন্তু তৃতীয় অর্ধ থেকেই ছবিটা বদলে যেতে শুরু করে। ৩৮ মিনিটে পাকিস্তানের মহম্মদ ইরফান (জুনিয়র) ব্যবধান কমান। ম্যাচ শেষ হওয়ার সাত সেকেন্ড আগে বিতর্কিত পেনাল্টি কর্নার থেকে গোল করে সমতা ফেরান মুবাশর আলি। ভারতীয় শিবিরের অভিযোগ, পাকিস্তানকে অন্যায্য ভাবে পেনাল্টি কর্নার দিয়েছেন আম্পায়ার। কারণ, রূপিন্দর পাল সিংহের পায়ে বল লাগেনি। ভারতের কোচ সোদ মারিনও ক্ষোভ প্রকাশ করেন আম্পায়ারের সিদ্ধান্তে। তিনি ভারতীয় দলের পারফরম্যান্সেও হতাশ।

ম্যাচের পরে মারিন বলেছেন, ‘‘গত পাঁচ মাস ধরে আমি এই দলের কোচ। কিন্তু এ দিন খেলা দেখে মনে হচ্ছিল, সম্পূর্ণ অচেনা একটা দল!’’ ২-০ এগিয়ে গিয়েও জয় হাতছাড়া হওয়ায় হতাশ ভারতীয় দলের কোচ বলেছেন, ‘‘দলটা এখনও পুরোপুরি তৈরি নয়। হয়তো সেটা পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বলে আরও মনে হয়েছে। অথবা প্রতিযোগিতার এটাই প্রথম ম্যাচ ছিল বলে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি।’’ রোনাল্ট অল্টম্যান্সের পাকিস্তানের বিরুদ্ধে এই ড্র হতাশার পাশাপাশি উদ্বেগও বাড়িয়েছে ভারতীয় শিবিরে। খেতাব জয়ের আশা বাঁচিয়ে রাখতে হলে আজ, রবিবার ওয়েলসের বিরুদ্ধে জিততেই হবে রূপিন্দরদের। ভারতীয় দলের কোচ বলছেন, ‘‘পাকিস্তান ম্যাচের ফল তো আর বদলাতে পারব না। তাই এখন শুধু ওয়েলসের বিরুদ্ধে ম্যাচ নিয়েই ভাবছি।’’ পাকিস্তানেরও একই অবস্থা। রবিবার তাদের মরণ-বাঁচন লড়াই ইংল্যান্ডের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey India-Pakistan Commonwealth Games 2018
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE