Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ঋষভদের প্রশ‌ংসায় কোচ পন্টিং

দিল্লির দলটির ভারতীয়দের  মধ্যে রিকি বিশেষ ভাবে উল্লেখ করেন ঋষভ পন্থ ও শ্রেয়স আইয়ারের কথা। তাঁর কথায়, ‘‘ভারতীয় ক্রিকেটারদের কোনও দোষ দেওয়া যাবে না। ওরা দারুণ খেলেছে এই টুর্নামেন্টে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ মে ২০১৮ ০৪:৩৯
Share: Save:

শেষ দুই ম্যাচে পর পর চেন্নাই সুপার কিংস এবং গত বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েছে তাঁর দল। রবিবার ফিরোজ শাহ কোটলায় ম্যাচ জিতে দিল্লি ডেয়ারডেভিলসের সেই অস্ট্রেলীয় কোচ রিকি পন্টিং প্রশংসায় ভরিয়ে দিলেন দলের ভারতীয় ক্রিকেটারদের।

দিল্লির দলটির ভারতীয়দের মধ্যে রিকি বিশেষ ভাবে উল্লেখ করেন ঋষভ পন্থ ও শ্রেয়স আইয়ারের কথা। তাঁর কথায়, ‘‘ভারতীয় ক্রিকেটারদের কোনও দোষ দেওয়া যাবে না। ওরা দারুণ খেলেছে এই টুর্নামেন্টে। পৃথ্বী শ এবং ঋষভ পন্থরা টুর্নামেন্টে দুরন্ত ফর্মে খেলেছে।’’ তবে একই সঙ্গে ধারাবাহিকতার অভাবেই যে প্রত্যাশিত ফল হয়নি দিল্লির সেটাও বলে দিয়েছেন দিল্লির এই অস্ট্রেলীয় কোচ।

এ বারের আইপিএলে ১৪ ম্যাচে ৬৮৪ রান করেছেন ঋষভ পন্থ। যার মধ্যে রয়েছে পাঁচটি অর্ধশতরান এবং একটি শতরান। ঋষভ সম্পর্কে পন্টিংয়ের মূল্যায়ন, ‘‘এই মুহূর্তে সব চেয়ে বেশি রান করায় ‘অরেঞ্জ ক্যাপ’ ঋষভের মাথায়। টুর্নামেন্টের শেষেও যদি টুপিটার মালিক ঋষভ থেকে যায়, তা হলে ভাল লাগবে। এই টুপিটার যোগ্য পারফরম্যান্স করেছে ও।’’

এর পরেই পন্টিং হতাশার সুরে বলে দেন, ‘‘উপরের দিকের ব্যাটসম্যানদের মধ্যে সকলেই যদি ঋষভের মতো ধারাবাহিক হত, তা হলে আমাদেরও এই আইপিএলে অন্য দলগুলো ভয় পেত।’’ সাংবাদিক সম্মেলনে পন্টিংয়ের দিকে ধেয়ে এসেছিল গৌতম গম্ভীরের অধিনায়কত্ব ছেড়ে দেওয়া এবং শ্রেয়স আইয়ারের সেই দায়িত্ব গ্রহণ করা। এর ফলে দলের পারফরম্যান্সে কোনও প্রভাব পড়েছে কি না তা জানতে চাইলে পন্টিং বলেন, ‘‘অত্যন্ত সাহসী সিদ্ধান্ত নিয়েছিল গৌতম। এ রকম সাহসী সিদ্ধান্ত রোজ রোজ কাউকে নিতে দেখি না। কোচ বা ক্রিকেটাররা এই আকস্মিক সিদ্ধান্তে ধাক্কা খেলেও তার প্রভাব পারফরম্যান্সে পড়েনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE