Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

গম্ভীরের হাতেই ভাগ্য ফেরাতে চাইছে দিল্লি

কলকাতার হয়ে সর্বোচ্চ রান তাঁরই। তাঁর হাতেই উঠেছে দু’বারের চ্যাম্পিয়নশিপ ট্রফি। তার পরও কলকাতা রাখেনি। যদিও গম্ভীর ইঙ্গিত দিয়েছিলেন তিনি ঘরের দলেই আইপিএল কেরিয়ার শেষ করতে চান।

কেকেআর-এর জার্সিতে গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

কেকেআর-এর জার্সিতে গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৮ ১৬:২৭
Share: Save:

কলকাতা তাঁকে ধরে রাখেনি। নিলামেও প্রাক্তন অধিনায়ককে নেয়নি কেকেআর। কিন্তু তাঁর হোম টিম তাঁকে যথাযোগ্য সম্মান দিল। সাত বছর পর আবার দিল্লিতে ফিরলেন গৌতম গম্ভীর। আর পুরনো দলে ফেরা গম্ভীরের হাতে এ বার দিল্লি ডেয়ার ডেভিলসের অধিনায়কত্ব তুলে দেওয়া হল।

২০১৮ আইপিএল-এর নিলামে ২কোটি ৮০ লাখে গম্ভীরকে কিনে নিয়েছিল দিল্লি। অধিনায়কের কথা ভেবেই তাঁকে দলে নিয়েছিল দিল্লি। কারণ এই গম্ভীরের অধিনায়কত্বেই দু’বার চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর। গম্ভীরের সেই অধিনায়কত্বের অভিজ্ঞতাকেই কাজে লাগাতে চাইছে দিল্লি ডেয়ারডেভিলস। ফ্র্যাঞ্চাইজির চিফ এক্সিকিউটিভ হেমন্ত দুয়া বলেন, ‘‘গত আইপিএল-এ গৌতমের দখলে ছিল দ্বিতীয় সর্বোচ্চ রান। কিন্তু এই সবের উপরে ও বড় নেতা। আমাদের জন্য এটা খুব সহজ পছন্দ ছিল। গম্ভীর ও পন্টিং নিজেদের মধ্যে আলোচনা করেছে। ওরা সব বিষয়েই একমত।’’

কলকাতার হয়ে সর্বোচ্চ রান তাঁরই। তাঁর হাতেই উঠেছে দু’বারের চ্যাম্পিয়নশিপ ট্রফি। তার পরও কলকাতা রাখেনি। যদিও গম্ভীর ইঙ্গিত দিয়েছিলেন তিনি ঘরের দলেই আইপিএল কেরিয়ার শেষ করতে চান। অধিনায়কত্ব পেয়ে গম্ভীর বলেন, ‘‘আবার ডেয়ারডেভিলসের অধিনায়কত্ব পেয়ে দারুণ লাগছে। সাত বছর অনেকটা সময়। কিন্তু আমি চেয়েছিলাম এখানে ফিরতে। যে শহর আমাকে তৈরি করেছে। আর সেই দিল্লির অধিনায়কত্ব পেয়ে আমি এই শহরকে কিছু ফিরিয়ে দিতে চাই।’’

আরও পড়ুন
আইপিএল-এ দল না পেয়ে হতাশ জো রুট

দল নিয়েও খুশি গম্ভীর। সঙ্গে যখন রিকি পন্টিংয়ের মতো কোচ। গম্ভীর ডেয়ারডেভিলসের প্রথম ব্যাটসম্যান যিনি ১০০০ রানের গণ্ডি পেড়িয়েছিলেন আইপিএল-এ। গম্ভীর মনে করেন, একজন অধিনায়ক তখনই ভাল যখন তাঁর দল ভাল। গম্ভীর বলেন, ‘‘আমি আইপিএল খেলাটা উপভোগ করি। আর দলকে নেতৃত্ব দেওয়াটাও।’’ ৭ এপ্রিল থেকে শুরু হবে আইপিএল। ৮ এপ্রিল ঘরের মাঠে পঞ্জাবের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবে দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE