Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

নিজের পছন্দের ব্যাট ছাড়তে হবে ধোনিকে

অক্টোবর থেকে বদলে ফেলতে হবে এই মাপ। ধোনির পছন্দের ব্যাট ব্যবহারের জন্য এই সিরিজই শেষ। এই তালিকায় যে শুধু ধোনিই রয়েছেন এমনটা নয়। রয়েছেন ডেভিড ওয়ার্নার, ক্রিস গেইল ও কেরন পোলার্ড।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৭ ০০:২৮
Share: Save:

১ অক্টোবর থেকে হয়তো ব্যাট পরিবর্তন করতে হবে মহেন্দ্র সিংহ ধোনিকে। এমসিসির তরফে নতুন আইনের আওতায় পরেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন মাহি। ব্যাটের নতুন সর্বোচ্চ মাপ বেঁধে দেওয়া হয়েছে। যার মাপ ৬৭ মিলিমিটার মোটা, ১০৮ মিলিমিটার চওড়া ও ৪০ মিলিমিটার এজ। ধোনির ব্যাটের এজ সেখানে ৪৫ এমএম। পাশাপাশি ব্যাটের গভীরতাও কমাতে হবে মাহিকে। যদিও শ্রীলঙ্কা সিরিজ থেকেই এমনটা করতে হচ্ছে না। অক্টোবর থেকে বদলে ফেলতে হবে এই মাপ। ধোনির পছন্দের ব্যাট ব্যবহারের জন্য এই সিরিজই শেষ।

আরও খবর: শাস্ত্রীর সঙ্গে কাজ করতে বাড়তি কোনও চাপ নিতে হবে না: বিরাট

এই তালিকায় যে শুধু ধোনিই রয়েছেন এমনটা নয়। রয়েছেন ডেভিড ওয়ার্নার, ক্রিস গেইল ও কেরন পোলার্ড। সকলেই বিগ হিটার। এদের সকলেরই ব্যাটের মাপ নতুন নিয়মের বাইরে। ভারত অধিনায়ক বিরাট কোহালি, দক্ষিণ আফ্রিকার এবি ডে ভিলিয়ার্স, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, ইংল্যান্ডের জো রুটরা অবশ্য এই নিয়মের মধ্যেই ব্যাট ব্যবহার করায় তাঁদের কোনও সমস্যা হবে না। এ ছাড়াও ক্রিকেট আইনেও বেশ কিছ পরিবর্তন আনা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE