Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ধোনি শেষ হয়নি, মত গাওস্করদের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এ দিন ধোনি মারেন চারটি চার এবং তিনটি ছক্কা। অর্থাৎ তাঁর ৫২ রানের মধ্যে ৩৪ রানই এসেছে বাউন্ডারি থেকে। এর মধ্যে শেষ দু’ভারে ধোনি নিয়েছেন ২৮ রান।

আগ্রাসী: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পুরনো মেজাজে ধোনি। ছবি: এপি

আগ্রাসী: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পুরনো মেজাজে ধোনি। ছবি: এপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:৪৬
Share: Save:

দ্রুত বদলে গেল তাঁর পৃথিবীটা। আগের ফর্ম হারিয়েছেন ‘ফিনিশার’ মহেন্দ্র সিংহ ধোনি। গত কয়েক মাস ধরে এই আলোচনায় সরগরম ছিল ভারতীয় ক্রিকেট। কিন্তু বুধবার সেঞ্চুরিয়নে ব্যাট হাতে এমএস ধোনির বিক্রম দেখার পরে বদলে গিয়েছে সেই আলোচনা। ভারতের হারের পরেও প্রশংসার বন্যায় ভাসছেন এমএস ধোনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে এ দিন প্রাক্তন ভারত অধিনায়কের ২৮ বলে অপরাজিত ৫২ রানের ইনিংস দেখার পরে প্রশংসায় পঞ্চমুখ সবাই। বলছেন, ফের স্বমহিমায় ফিরলেন ‘ফিনিশার’ ধোনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এ দিন ধোনি মারেন চারটি চার এবং তিনটি ছক্কা। অর্থাৎ তাঁর ৫২ রানের মধ্যে ৩৪ রানই এসেছে বাউন্ডারি থেকে। এর মধ্যে শেষ দু’ভারে ধোনি নিয়েছেন ২৮ রান। ১৯ তম ওভারে চার বল খেলে করেন ১১ রান। আর শেষ ওভারে পাঁচ বলে তোলেন ১৭ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে শেষ দু’ওভারে করা ভারতীয়দের ব্যক্তিগত রানের পরিসংখ্যানে এই ২৮ রান দ্বিতীয় সর্বোচ্চ।

এর মধ্যে গোটা ক্রিকেট দুনিয়া স্তম্ভিত, ব্যাকফুটে গিয়ে এক্সট্রা কভারের উপর দিয়ে দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার ডেন প্যাটারসন-কে মারা ধোনির ছক্কা দেখে। কমেন্ট্রি বক্সে থাকা সুনীল গাওস্কর থেকে বীরেন্দ্র সহবাগ—সকলেই উৎফুল্ল ফের ‘ফিনিশার’ ধোনিকে দেখে।

গাওস্কর ধারাভাষ্য দেওয়ার ফাঁকেই ভূয়সী প্রশংসা করেন ‘ফিনিশার’ ধোনির। যার মোদ্দা কথা, ফের পুরনো ছন্দে দেখা যাচ্ছে ধোনিকে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ-এর সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে প্রতিক্রিয়া, ‘ধোনি ক্যায়া মারা’! ভারতীয় দলে ধোনির একদা সতীর্থ বীরেন্দ্র সহবাগ টুইট করেন, ‘অস্ত্র চালাতে এখনও ভোলেনি। বিশেষ একটি মার দেখলাম বিশেষ একজন খেলোয়াড়ের থেকে। মহেন্দ্র সিংহ ধোনি দুর্দান্ত’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE