Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mahendra Singh Dhoni

ন’হাজার রানের রেকর্ডে ধোনি

ন’হাজার রানের তালিকায় ঢুকে পড়লেন ভারত অধিনায়ক। নিউজিল্যান্ডের বিরুদ্ধে যখন দুই ওপেনার শুরুতেই ফিরে গিয়েছেন তখন দলের হাল ধরার মধ্যেই রেকর্ডের তালিকায় নাম লিখিয়ে ফেললেন তিনি। বিরাট কোহালিকে সঙ্গে করে ২৮৬ রানের লক্ষ্যে নেমেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি।

মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: পিটিআই।

মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৬ ২০:০৬
Share: Save:

ন’হাজার রানের তালিকায় ঢুকে পড়লেন ভারত অধিনায়ক। নিউজিল্যান্ডের বিরুদ্ধে যখন দুই ওপেনার শুরুতেই ফিরে গিয়েছেন তখন দলের হাল ধরার মধ্যেই রেকর্ডের তালিকায় নাম লিখিয়ে ফেললেন তিনি। বিরাট কোহালিকে সঙ্গে করে ২৮৬ রানের লক্ষ্যে নেমেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। আর সেই লক্ষ্যেই করে ফেললেন ৯০০০ রান। শুধু পঞ্চম ভারতীয় হিসেবেই নয় তৃতীয় উইকেট কিপার হিসেবেও একদিনের ম্যাচে এই রেকর্ড স্পর্শ করলেন তিনি। ভারতীয়দের মধ্যে এই রান করা বাকি চার ব্যাটসম্যান হলেন, সচিন তেন্ডুলকর (১৮,৪২৬), সৌরভ গঙ্গোপাধ্যায় (১১,৩৬৩), রাহুল দ্রাবির (১০, ৮৮৯) ও মহম্মদ আজহারউদ্দিন (৯৩৭৮)।

বিশ্ব ক্রিকেটে তিনিই তৃতীয় উইকেটকিপার যিনি করে ফেললেন ৯০০০ রান। এর আগে এই রান করেছিলেন শ্রীলঙ্কার কুমার সঙ্গাকারা (১৪,২৩৪) ও অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট (৯৬১৯)। মোহালিতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ সেঞ্চুরি করেছিলেন ধোনি। করেছিলেন ১৩৯। ৯০ টেস্টে ধোনির মোট রান ৪৮৭৬। অ্যাভারেজ ৩৮.০৯।

আরও খবর

তৃতীয় ওয়ান ডে: ২৮৬ রানের লক্ষ্যে নেমে লড়াই চালাচ্ছেন ধোনি-কোহালি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahendra Singh Dhoni One Day Record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE