Advertisement
২০ এপ্রিল ২০২৪

জেতার অভ্যাস ধরে রাখতে মরিয়া ডিকারা

চ্যাম্পিয়নের লড়াইতে থাকা মিনার্ভা পঞ্জাব, নেরোকা এবং ইস্টবেঙ্গল—ড্র করলে অথবা হারলে এবং মোহনবাগান বাকি দুটি ম্যাচ জিতলে দিপান্দা ডিকাদের কপাল খুললেও খুলতে পারে।

আজ ফের ডিকার গোল দেথা যাবে কি? ফাইল চিত্র

আজ ফের ডিকার গোল দেথা যাবে কি? ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০১৮ ০৪:২৭
Share: Save:

লিগ টেবলের অঙ্কে এখনও পুরোপুরি খেতাবের লড়াই থেকে ছিটকে যায়নি মোহনবাগান।

চ্যাম্পিয়নের লড়াইতে থাকা মিনার্ভা পঞ্জাব, নেরোকা এবং ইস্টবেঙ্গল—ড্র করলে অথবা হারলে এবং মোহনবাগান বাকি দুটি ম্যাচ জিতলে দিপান্দা ডিকাদের কপাল খুললেও খুলতে পারে। কিন্তু যে অঙ্কই চালু থাকুক, খেতাব নিয়ে কোনও আলোচনায়ই হচ্ছে না শঙ্করলাল চক্রবর্তীর টিমের ড্রেসিংরুমে। বরং সবাই বলছেন, ‘‘চার্চিল ম্যাচটা জিতে জয়ের ধারা অব্যহত রাখতে চাই।’’

গোয়ার পারিবারিক ক্লাব চার্চিলকে বারাসতে পাঁচ গোল দিয়েছিল মোহনবাগান। আবার সেই ম্যাচ হাজির, তবে এ বার অন্য মোড়কে। দু’টো টিমেই প্রচুর বদল ঘটেছে এখন। চার্চিলে যোগ দিয়েছেন নাইজিরিয়া, কঙ্গো, লেবাননের নতুন তিন বিদেশি। মোহনবাগান টিমে যুক্ত হয়েছেন তিন নতুন বিদেশি ক্যামেরন ওয়াটসন, বিমল মাগার এবং আক্রম মোগরাভি। মোহনবাগান কোচ স্বীকার করে নিয়েছেন, ‘‘পাঁচ গোলে জেতা সেই ম্যাচের সঙ্গে এবারের কোনও তুলনাই হয় না। ফারাক অনেক। চার্চিল এখন যথেষ্ট শক্তিশালী টিম। জেতা সহজ হবে না।’’ মোহনবাগান কোচকে অবশ্য স্বস্তি দিচ্ছে বাইরের মাঠের টানা সাফল্য যেখানে সাতটি ম্যাচের মধ্যে চারটি জিতেছেন দিপান্দা ডিকারা। তিনটি ম্যাচ ড্র হয়েছে। আগের ম্যাচে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধেও অনায়াস জয় পেয়েছেন শিল্টন পালরা। তাতে অবশ্য একেবারেই চিন্তিত নন চার্চিল কোচ আলফ্রেড ফার্নান্ডেজ। তিনি শুক্রবার বলে দিয়েছেন, ‘‘আমাদের বাকি দু’টি ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওই দুটো ম্যাচ জিততে পারলে সুপার কাপে সরাসরি ঢোকার একটা সুযোগ আসলেও আসতে পারে।’’

কামো মহমেডানে: ইস্টবেঙ্গলের বাতিল উইলিস প্লাজার পর এ বার মোহনবাগানের বাতিল কামো বায়োকে দলে নিল মহমেডান। আই লিগের দ্বিতীয় ডিভিশনের জন্য বিশ্বজিৎ ভট্টাচার্যের দলের প্রস্তুতি চলছে। আজ থেকেই মাঠে নেমে পড়ছেন কামো।

শনিবার আই লিগে

মোহনবাগান বনাম চার্চিল ব্রাদার্স, বিকেল ৫.৩০, স্টার স্পোর্টস ২ চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Aser Pierrick Dipanda Dicka Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE