Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

আইপিএল-এ ডিআরএস, জানিয়ে দিলেন রাজীব শুক্ল

ডেনিস বার্ণসের এই টেকনোলজির ব্যাপারে কোচ ও প্রাক্তন অস্ট্রেলিয়ান পেসার পরবর্তীতে আম্পায়ারের ভূমিকায়ও দেখা গিয়েছে সেই পল রাইফেল তাদের বিস্তারিত বুঝিয়ে বলেন।

এই আইপিএলেই হয়তো চেন্নাই সুপার কিঙ্গসের জার্সি গায়ে ডিআরএস চাইতে দেখা যাবে 'ডিআরএস মাস্টার'কে।

এই আইপিএলেই হয়তো চেন্নাই সুপার কিঙ্গসের জার্সি গায়ে ডিআরএস চাইতে দেখা যাবে 'ডিআরএস মাস্টার'কে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ মার্চ ২০১৮ ১৯:৫৭
Share: Save:

রাজীব শুক্ল বুধবার নিশ্চিত করে দিয়েছেন, এ বারের আইপিএল-এ ব্যবহার করা হবে ডিসিশন রিভিউ সিস্টেম। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে এই প্রথম। গত ডিসেম্বরেই বিশাখাপত্তনমে বোর্ডের মিটিংয়েই ডিআরএস নিয়ে আলোচনা হয়েছিল। যেখানে ডোমেস্টিক পর্যায়ের ১০জন আম্পায়ার উপস্থিত ছিলেন। সেখানে ডেনিস বার্ণসের এই টেকনোলজির ব্যাপারে কোচ ও প্রাক্তন অস্ট্রেলিয়ান পেসার পরবর্তীতে আম্পায়ারের ভূমিকায়ও দেখা গিয়েছে সেই পল রাইফেল তাদের বিস্তারিত বুঝিয়ে বলেন।

স্থানীয় আম্পায়ারদের ইতিমধ্যেই ডিআরএস নিয়ে ট্রেনিং হয়ে গিয়েছে। এই ভারতীয় বোর্ডই একটা সময় রেফারেল সিস্টেম ব্যবহারের বিরোধিতা করেছিল। শেষ পর্যন্ত ২০১৬তে ইংল্যান্ড সফরে গিয়ে এই টেকনোলজি ব্যবহার করে ভারত।

এ বার আইপিএল-ও চলে আসছে ডিআরএস পদ্ধতি। বিশ্বের যে কোনও টি২০ লিগে আইপিএল দ্বিতীয় যারা ডিআরএস ব্যবহার করতে চলেছে। এর আগে পাকিস্তান সুপার লিগে প্রথম ব্যবহার হয়েছে এই পদ্ধতি। এই টেকনোলজি ব্যবহারের সঙ্গেই আম্পায়ারদেরও সমস্যা অনেকটাই করবে।

আরও পড়ুন
কাগিসো রাবাডার শাস্তি মকুবে অবাক স্মিথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket IPL 2018 Decision Review System IPL 11
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE