Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ডার্বির পরে দুই প্রধানের পৃথিবী

সেনার বিরুদ্ধে শুরুতেই আজ হয়তো ডুডু-র‌্যান্টি

ডার্বি ম্যাচ জেতার পর এ বার সামনে শক্তিশালী আর্মি একাদশ। আজ বৃহস্পতিবার যুবভারতীতে এ বারের কলকাতা লিগের সবচেয়ে ধারাবাহিক দলের মুখোমুখি হচ্ছে আর্মান্দো বিগ্রেড।

গেট, সেট, গো। নতুন প্রস্তুতি র‌্যান্টির। বুধবার। ছবি:শঙ্কর নাগ দাস

গেট, সেট, গো। নতুন প্রস্তুতি র‌্যান্টির। বুধবার। ছবি:শঙ্কর নাগ দাস

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৪ ০৩:৩৪
Share: Save:

ডার্বি ম্যাচ জেতার পর এ বার সামনে শক্তিশালী আর্মি একাদশ। আজ বৃহস্পতিবার যুবভারতীতে এ বারের কলকাতা লিগের সবচেয়ে ধারাবাহিক দলের মুখোমুখি হচ্ছে আর্মান্দো বিগ্রেড।

চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে থাকা সেনার বিরুদ্ধে নামার আগে লাল-হলুদের গোয়ান কোচ স্বমেজাজে। কলকাতা লিগ নিয়ে মনোভাব বদলাতেও রাজি নন তিনি। বুধবার অনুশীলনের পর আর্মান্দো কোলাসো ফের বলে দিলেন, “কলকাতা লিগ নিয়ে আমার মাথাব্যথা নেই। এখানে হার-জিতেরও মূল্য নেই আমার কাছে। এর চেয়ে আই লিগ, এএফসি কাপ আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ। ক্লাব কর্তাদের সঙ্গে আমি কথা বলে নিয়েছি। জুনিয়রদেরই খেলাব।”

ইন্ডিয়ান সুপার লিগে খেলার জন্য চুক্তিবদ্ধ ষোলো ফুটবলারের মধ্যে মাত্র তিন জন অনুমতি নিয়ে খেলবেন আজ। এঁরা গুরবিন্দর সিংহ, সৌমিক দে এবং অভিষেক দাস। মেহতাব হোসেন বা হরমনজ্যোৎ খাবরারা এখনও শহর না ছাড়লেও সেই সুযোগ পাচ্ছেন না। চুক্তি থাকায়। খাবরা দু’ম্যাচ খেলার জন্য ছাড়পত্র পেয়েছেন বলে শোনা গিয়েছিল। ইস্টবেঙ্গল অধিনায়ক সকালে বলেও দিয়েছিলেন, “আমরা লিগ খেতাবটা পেতে চাই। সে জন্যই খেলব।” কিন্তু রাতে ইস্টবেঙ্গলের টেকনিক্যাল ম্যানেজার অ্যালভিটো ডি’কুনহা জানান, “খাবরা খেলছে না। ও ছাড়পত্র পায়নি।”

সেনা একাদশ এখনও পর্যন্ত ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় দু’নম্বরে। সেই বিদেশিহীন দলের বিরুদ্ধে র‌্যান্টি, ডুডু এবং বার্তোসের সঙ্গে সুবোধকুমার, সুখবিন্দর, দীপক তিরকেদের খেলাতে হবে ইস্টবেঙ্গল কোচকে। নিউজিল্যান্ডের বিশ্বকাপার লিও বার্তোস চোটের জন্য কোচের কাছে বিশ্রাম চেয়েছেন। সম্ভবত তাঁকে রিজার্ভ বেঞ্চে রাখা হবে। কিন্তু র‌্যান্টি এবং ডুডু যুগলবন্দিকে কি আজ শুরুতেই নামাবেন আর্মান্দো? তিনি বলেছেন, “ওদের পরে অনেক ম্যাচে খেলাতে হবে। বিশ্রাম দিয়ে দিয়ে তাই র‌্যান্টি, ডুডুকে খেলাতে চাই।” যা শুনে মনে হয়েছিল র‌্যান্টির সঙ্গে জিতেন রাইকে সামনে রেখেই শুরু করবে ইস্টবেঙ্গল। কিন্তু রাতের খবর, ডুডুকে ম্যাচ প্র‌্যাক্টিসের জন্য র‌্যান্টির সঙ্গে খেলানোর কথা ভাবা হচ্ছে। যা হলে সেনা বনাম র‌্যান্টি-ডুডু লড়াই জমে যাবে। ডার্বিতে ডুডু নেমেছিলেন ৩-১ হওয়ার পরে। যদি আজ নামে, সেক্ষেত্রে লাল-হলুদ জার্সিতে শুরু থেকে প্রথম নামবে এই জুটি। এ দিকে আর্মান্দো কোলাসোর সহকারি কোচ বদলে গেল। সঞ্জয় মাঝির জায়গায় এলেন সুজিত চক্রবর্তী। সঞ্জয় এখন জুনিয়র টিম দেখবেন।

বৃহস্পতিবারে কলকাতা লিগ

ইস্টবেঙ্গল: আর্মি একাদশ (যুবভারতী ৪-০০)

বি এন আর: সাদার্ন সমিতি (বারাসত)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE