Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mohun Bagan

আই লিগের আগে ইস্ট-মোহনকে বড় উপহার সরকারের

একই সুর শোনা গেল মোহনবাগানের অর্থসচিব দেবাশিস দত্তের গলায়ও। তিনি বলেন, “সব সময়ই রাজ্য সরকার আমাদের সঙ্গে ছিল। এটা জনগনের ক্লাব। খেলার পরিকাঠামোগত উন্নতিতে এই সরকারের থেকে সাহায্য সব সময়ই পেয়েছি।”

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৭ ১৫:৩২
Share: Save:

আই লিগ শুরুর আগেই দুই প্রধানকে দুর্দান্ত উপহার দিল রাজ্য সরকার। নতুন ভাবে সেজে ওঠা যুবভারতী ক্রীড়াঙ্গন বিনা ভাড়ায় ব্যবহার করতে পারবে ইস্টবেঙ্গল-মোহনবাগান। অন্য দিকে যুবভারতী ব্যবহার করতে হলে, ম্যাচ প্রতি আইএসএল-এর দল এটিকে-কে খরচ করতে হবে ১২ লক্ষ টাকা।

তবে বিনা ভাড়ায় যুবভারতী ব্যবহার করতে পারলেও ম্যাচের শেষে স্টেডিয়ামের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে প্রতি ম্যাচে ১৫ হাজার টাকা করে দিতে হবে দুই প্রধানকে।

সরকারের থেকে এই সুযোগ পেয়ে খুশি দুই ক্লাবের আধিকারিকরাও। সোমবার এই বিষয়ে ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষ কর্তা দেবব্রত সরকার বলেন, “রাজ্য সরকার সবসময়ই আমাদের সঙ্গে ছিল। এর আগেও বহু ক্ষেত্রে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সরকার। এই দু’টি ক্লাবের পরিকাঠামোর উন্নতিতে বহুবার সাহায্য করেছে রাজ্যের ক্রীড়ামন্ত্রক। এই সিদ্ধান্তে আমরা খুশি।”

আরও পড়ুন: জামশেদপুরের হয়ে খেলতে পেরে নস্টালজিক সুব্রত

আরও পড়ুন: ইব্রার ফেরার দিনে লাল-ঝড় ওল্ড ট্র্যাফোর্ডে

একই সুর শোনা গেল মোহনবাগানের অর্থসচিব দেবাশিস দত্তের গলায়ও। তিনি বলেন, “সব সময়ই রাজ্য সরকার আমাদের সঙ্গে ছিল। এটা জনগনের ক্লাব। খেলার পরিকাঠামোগত উন্নতিতে এই সরকারের থেকে সাহায্য সব সময়ই পেয়েছি।”

অন্যদিকে, আই লিগের আগে মাঠের সমস্যা ভাবাচ্ছে ইস্টবেঙ্গলকে। কারণ সেই একই সময়ে দু’দিনের ব্যবধানে রয়েছে এটিকের খেলাও। মাঠের কথা ভেবে পর পর খেলা দেওয়া হবে না। যে কারণে ইস্টবেঙ্গল, মোহনবাগানকে প্রথম দিকে খেলতে হতে পারে বারাসত বা রবীন্দ্র সরোবরে। দেবব্রত সরকার বলেন, “বিশ্বকাপের সময় এক দিনে দু’টি করে ম্যাচ খেলা হয়েছে যুবভারতীতে, তা হলে দু’দিনের ব্যবধানে ম্যাচ করতে কী সমস্যা? এই পরিস্থিতিতে মাঠ নিয়ে সমস্যায় আমরা। যুবভারতী যদি একান্তই না পাওয়া যায়, তা হলে বারাসত স্টেডিয়াম ছাড়া কোনও উপায় থাকবে না। অন্য দিকে রবীন্দ্র সরোবরে ম্যাচ স্থানান্তরিত হলে টিভির পর্দায় সমর্থকরা ম্যাচ দেখা থেকে বঞ্চিত হবেন।” একই সমস্যা মোহনবাগানে থাকলেও, তা নিয়ে ভাবতে নারাজ ক্লাব কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE