Advertisement
২০ এপ্রিল ২০২৪
Churchill Brothers

প্লাজার জোড়া গোলে চার্চিল বধ ইস্টবেঙ্গলের

খেলার ১৬ মিনিটে পিটারের গোলে এগিয়ে যায় চার্চিল। তবে, এগিয়ে গেলেও সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আলফ্রেড ফার্নান্ডেজের দল।  ১৮ মিনিটে গোল করে ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান লালডানমাউইয়া রালতে।

গোলের পর প্লাজাকে নিয়ে সতীর্থরা। ছবি: সুদীপ্ত ভৌমিক।

গোলের পর প্লাজাকে নিয়ে সতীর্থরা। ছবি: সুদীপ্ত ভৌমিক।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৭ ২৩:০৮
Share: Save:

ইস্টবেঙ্গল-৩

চার্চিল ব্রাদার্স-২

জয়ের ধারা অব্যাহত রাখল ইস্টবেঙ্গল। শনিবার বারাসতের বিদ্যাসাগর ক্রীড়াঙ্গনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে চার্চিল ব্রাদার্সকে হারিয়ে দিল ৩-২ গোলে। তবে, চার্চিলকে হারালেও এ দিনের জয়টা সহজ ছিল না ইস্টবেঙ্গলের জন্য। ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতিআক্রমণে জমে ওঠে খেলা।

খেলার ১৬ মিনিটে পিটারের গোলে এগিয়ে যায় চার্চিল। তবে, এগিয়ে গেলেও সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আলফ্রেড ফার্নান্ডেজের দল। ১৮ মিনিটে গোল করে ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান লালডানমাউইয়া রালতে। উইলিস প্লাজার ডিফেন্স চেরা থ্রু জালে জড়াতে ভুল করেননি আইজল থেকে আসা এই ফুটবলার।

খেলায় সমতা ফিরিয়ে আক্রমণের ঝাঁঝ আরও বাড়িয়ে তোলে ইস্টবেঙ্গল। আর এরই সুবাদে প্রথমার্ধে অতিরিক্ত সময় গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন উইলিস প্লাজা। দীর্ঘ দিন পর গোলখরা কাটিয়ে গোলে ফেরা প্লাজার মুখে তখন হাজার ভোল্টের আলো। দলের প্রধান স্ট্রাইকার গোলে ফেরায় তৃপ্তি ধরা পরে লাল-হলুদ কোচ খালিদ জামিলের শরীরী ভাষাতেও।

প্রথমার্ধ শেষে ইস্টবেঙ্গলের পক্ষে খেলার ফল ছিল ২-১।

আরও পড়ুন: ডিআরএস কি তবে আইপিএল-এও?

আরও পড়ুন: ২২তম সেঞ্চুরিতে সচিনকে টপকে গেলেন স্টিভ

তবে দ্বিতীয়ার্ধে মাঠে নামতেই বদলে যায় চার্চিল ব্রাদার্স। সমতা ফেরার লক্ষ্যে একের পর এক আক্রমণ তুলে আনেন কালু ওগবা-পিটাররা। এরই ফলস্বরূপ ম্যাচের ৬০ মিনিটে গোল করে চার্চিলকে সমতায় ফেরান নিকোলাস ফার্নান্ডেজ। গোল শোধ করে আরও গোলের নেশায় অল আউট অ্যটাকে উঠতে থাকে চার্চিল।

গোল করার মুখে উইলিস প্লাজা। ছবি: সুদীপ্ত ভৌমিক।

অন্য দিকে ঘরের মাঠে পয়েন্ট খোয়ানোর ভয়ে তখন তাড়া করে বেড়াচ্ছে গ্যালারিতে উপস্থিত হাজার হাজার লাল-হলুদ সমর্থককে। পয়েন্ট হারানোর ভয় তখন গ্রাস করেছে ইস্টবেঙ্গল রিজার্ভ বেঞ্চে উপস্থিত কোচ-ফুটবলারদেরও। একের পর এক আক্রমণ করলেও চার্চিলের তরুণ গোলরক্ষক জেমস কিথানকে টপকাতে ব্যর্থ হন আল আমনা-চার্লসরা। ম্যাচ ৯০ মিনিট গড়িয়ে গেলেও চার্চিল গোলমুখ খুলতে ব্যর্থ হয় ইস্টবেঙ্গল। পাঁচ মিনিট অতিরিক্ত সময় যোগ করেন চতুর্থ রেফারি। অতিরিক্ত সময়ের চার মিনিট পেরিয়ে গেলেও গোল করতে পারছিল না ইস্টবেঙ্গল। অবশেষে ম্যাচের শেষ মিনিটে ঝলসে ওঠেন সেই উইলিস প্লাজা। কাটসুমি ইউসার কর্নার থেকে মাথা ছুঁয়ে গোল করে যান ট্রিনিদাদ অ্যান্ড টোবাগোর এই তারকা স্ট্রাইকার।

ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন চার্চিল ব্রাদার্সের গোলরক্ষক জেমস কিথান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Churchill Brothers East Bengal I-League Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE