Advertisement
১৯ এপ্রিল ২০২৪

আইএসএল খেলা নিয়ে প্রস্তুতি শুরু ইস্টবেঙ্গলে

গত বছর আইএসএলে খেলার জন্য নিলামের ড্রাফট তুলেছিল ইস্টবেঙ্গল ও মোহনবাগান। কিন্তু শেষ পর্যন্ত তা জমা দেয়নি। কারণ, আইএসএলে খেলার শর্ত হিসেবে টাকা জমা দিতে রাজি হননি দুই প্রধানের কর্তারা।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০১৮ ০৪:২৬
Share: Save:

আজ, শনিবার মুম্বইয়ে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফুল্ল পটেলের মেয়ে পূর্ণার বিয়ের অনুষ্ঠানেই হয়তো বদলে যেতে পারে ইস্টবেঙ্গল ক্লাবের ভবিষ্যৎ! সব কিছু ঠিক থাকলে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)-এ লাল-হলুদ জার্সি গায়ে খেলতে দেখা যাবে মহম্মদ আল আমনা, কাতসুমি ইউসা-দের।

গত বছর আইএসএলে খেলার জন্য নিলামের ড্রাফট তুলেছিল ইস্টবেঙ্গল ও মোহনবাগান। কিন্তু শেষ পর্যন্ত তা জমা দেয়নি। কারণ, আইএসএলে খেলার শর্ত হিসেবে টাকা জমা দিতে রাজি হননি দুই প্রধানের কর্তারা। ফুটবলারদের অবশ্য আই লিগ নিয়ে কোনও আগ্রহ ছিল না। জেজে লালপেখলুয়া, বলবন্ত সিংহ, প্রীতম কোটাল থেকে শৌভিক চক্রবর্তী— সকলেই আইএসএলে খেলার সিদ্ধান্ত নেন। আগ্রহ হারাতে শুরু করে বাণিজ্যিক সংস্থাগুলোও। পরিষ্কার জানিয়ে দেয়, আইএসএলে খেললেই তারা সাহায্যের হাত বাড়িয়ে দেবে। প্রবল আর্থিক সঙ্কট তৈরি হয় দুই প্রধানে।

এক বছরের মধ্যেই ছবিটা সম্পূর্ণ বদলে গিয়েছে। আইএসএল-ই যে ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ, মেনে নিয়েছেন দুই প্রধানের কর্তারা। শুধু তাই নয়। লাল-হলুদ শিবিরে জোরকদমে শুরু হয়ে গিয়েছে আইএসএলে খেলার প্রস্তুতি। ইতিমধ্যেই বেঙ্গালুরুর একটি সংস্থার সঙ্গে ঐতিহাসিক চুক্তি সেরে ফেলেছে ইস্টবেঙ্গল। যারা বিনিয়োগ করবে ক্লাবে। এখানেই শেষ নয়। লাল-হলুদের এক শীর্ষ কর্তা শুক্রবারেই পৌঁছে গিয়েছেন মুম্বইয়ে। প্রফুল্ল পটেলের মেয়ের বিয়েতে আমন্ত্রিত হয়ে তিনি মুম্বই গিয়েছেন ঠিকই। কিন্তু ওয়াকিবহাল মহলের মতে, শনিবার বিয়ের অনুষ্ঠানেই আইএসএলে খেলার রূপরেখা চূড়ান্ত হতে পারে। এমনকি, আইএমজি-র সঙ্গেও লাল-হলুদ কর্তার বৈঠকের সম্ভাবনা রয়েছে। এ দিকে, শুক্রবার সকালে অনূর্ধ্ব-১৯ আইএফএ শিল্ড জয়ী ইস্টবেঙ্গলের ফুটবলারদের সংবর্ধনা দেওয়া হয় ক্লাব তাঁবুতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football East Bengal ISL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE