Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Football

এক বছরের জন্য লাল-হলুদের হট সিটে খালিদ

একটা সময় শোনা যাচ্ছিল, খালিদকে পেতে ঝাঁপিয়েছে লাল-হলুদের চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগানও। কিন্তু, সবুজ-মেরুন-সহ অন্য ক্লাবগুলিকে কয়েক ধাপ পেছনে ফেলে খালিদকে ঘরে তুলে নিল ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গল তাঁবুতে ক্লাব কর্তাদের সঙ্গে খালিদ জামিল।  ছবি: নিজস্ব

ইস্টবেঙ্গল তাঁবুতে ক্লাব কর্তাদের সঙ্গে খালিদ জামিল। ছবি: নিজস্ব

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২১ জুন ২০১৭ ২০:০৯
Share: Save:

বহু টালবাহানার পর অবশেষে সরকারি ভাবে ইস্টবেঙ্গলের কোচ হিসাবে সই করলেন আই লিগ জয়ী কোচ খালিদ জামিল। গত মরসুমে আইজলকে চ্যাম্পিয়ন করার পর থেকে খালিদকে নিয়ে দড়ি টানাটানির খেলা শুরু হয় আই লিগ থেকে আইএসএলের বিভিন্ন ক্লাবের মধ্যে। তালিকায় সকলেই ছিল। তবে তাদের মধ্যে অনেকটা এগিয়ে ছিল মুম্বই সিটি এফসি। একটা সময় শোনা যাচ্ছিল, খালিদকে পেতে ঝাঁপিয়েছে লাল-হলুদের চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগানও। কিন্তু, সবুজ-মেরুন-সহ অন্য ক্লাবগুলিকে কয়েক ধাপ পেছনে ফেলে খালিদকে ঘরে তুলে নিল ইস্টবেঙ্গল।

আরও পড়ুন: কোহালি চান না, তাই সরেই দাঁড়ালেন কুম্বলে

বুধবার এক বছরের চুক্তিতে খালিদকে সই করাল লেসলি ক্লডিয়াস সরণির ওই ক্লাবটি। এ দিন পুস্পস্তবক এবং লাল-হলুদ উত্তরীয়তে বরণ করে নেওয়া হয় ভারতীয় ফুটবলে বয়সের নিরিখে সবচেয়ে তরুণ ওই কোচকে।

ইস্টবেঙ্গলে সই করার দিন আবেগতাড়িত হয়ে যান সদ্য আই লিগ জয়ী কোচ। লাল-হলুদের চুক্তি পত্রে সই করে খালিদ বলেন, “বরাবরই ইস্টবেঙ্গলে খেলাটা আমার স্বপ্ন ছিল। কিন্তু, কোনও কারণে সেটা সম্ভব হয়নি। আজ সেই দলের কোচ হিসাবে যোগ দিয়ে বেশ ভালই লাগছে!” তিনি আরও বলেন, “এই লাল-হলুদ রং আমার বরাবরের প্রিয়। সেই আকর্ষণই আমাকে এখানে টেনে এনেছে।” পাশাপাশি ইস্টবেঙ্গল শীর্ষ কর্তা দেবব্রত সরকারের প্রসঙ্গও তোলেন খালিদ। তাঁর কথায়, “নীতুদা আমার সঙ্গে অনেক দিন ধরেই যোগাযোগ রেখেছিলেন। ওঁর চেষ্টাতেই আমার ইস্টবেঙ্গলে আসা।”

দীর্ঘ চোদ্দ বছর আই লিগ পায়নি ইস্টবেঙ্গল। ক্নাবকে সেই শিরোপা এনে দেওয়ার বিষয়ে কতটা আশাবাদী তিনি? নয়া লাল-হলুদ কোচ বলেন, “এখনই আই লিগ নিয়ে ভাবছি না। ধীরে ধীরে এগোতে চাই। সামনে কলকাতা লিগ, আপাতত সেটা নিয়ে ভাবছি।”

হট সিটে বসে মর্গ্যান-ফেলোপাদের উত্তরসূরি ক্লাব সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারেন কি না তার অপেক্ষাতেই সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE