Advertisement
২৫ এপ্রিল ২০২৪

থাকতে চান খালিদ, আজ চূড়ান্ত সিদ্ধান্ত লাল-হলুদ কর্তাদের

সুযোগ কি আদৌ পাবেন লাল-হলুদ কোচ? ক্লাব সূত্রে খবর, প্রাক্তন তারকা ও দলের ম্যানেজার মনোরঞ্জন ভট্টাচার্য ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, খালিদ থাকলে তিনি আর আসবেন না।

ইস্টবেঙ্গল কোচের ভাগ্য এখন কর্তাদের হাতে। ফাইল চিত্র

ইস্টবেঙ্গল কোচের ভাগ্য এখন কর্তাদের হাতে। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১২ মার্চ ২০১৮ ০৪:০৪
Share: Save:

সুপার কাপের আগে তাঁকে সরানোর প্রস্তুতি সম্পূর্ণ ইস্টবেঙ্গলে। কিন্তু তিনি, খালিদ জামিল দায়িত্ব ছাড়তে রাজি নন!

আই লিগে ব্যর্থতার জন্য কোচকেই কাঠগড়ায় তুলছেন লাল-হলুদ সমর্থকরা। ক্লাবের অন্দরমহলেও খালিদকে নিয়ে ক্ষোভ বাড়ছে। আজ, সোমবার ক্লাবের কার্যকরী কমিটির বৈঠকেই হয়তো ভাগ্য নির্ধারণ হবে ইস্টবেঙ্গল কোচের। খালিদ কিন্তু সরতে নারাজ। রবিবার দুপুরে নমাজ শেষ করে আনন্দবাজার-কে খালিদ বললেন, ‘‘ইস্টবেঙ্গল আমার হৃদয়ে। তাই এই মুহূর্তে আমি পদত্যাগের কথা ভাবছি না। আমার লক্ষ্য সুপার কাপে দলকে চ্যাম্পিয়ন করা। মরসুমের শুরু থেকে প্রচুর পরিশ্রম করেছি। মাঝপথে ছেড়ে চলে যাওয়ার প্রশ্নই নেই। অনেক স্বপ্ন নিয়ে ইস্টবেঙ্গলে কোচিং করাতে এসেছিলাম।’’ সঙ্গে যোগ করলেন, ‘‘আই লিগে ব্যর্থতার জন্য আমি একা দায়ী। সুপার কাপ জিতে সেই যন্ত্রণাটা ভুলতে চাই।’’

সেই সুযোগ কি আদৌ পাবেন লাল-হলুদ কোচ? ক্লাব সূত্রে খবর, প্রাক্তন তারকা ও দলের ম্যানেজার মনোরঞ্জন ভট্টাচার্য ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, খালিদ থাকলে তিনি আর আসবেন না। আই লিগের শেষ ম্যাচে নেরোকা এফসি-র বিরুদ্ধে ড্রয়ের পরে ভারতীয় ফুটবলের সর্বকালের অন্যতম সেরা ডিফেন্ডারের উপরেই খালিদের ভাগ্য নির্ধারণের দায়িত্ব দিয়েছিলেন শীর্ষ কর্তারা। মনোরঞ্জন অবশ্য কোনও সিদ্ধান্ত নেননি। ক্লাব কর্তাদের উপরেই বিষয়টা ছেড়ে দেন। এর পরেই কার্যকরী কমিটির বৈঠক ডাকা হয়। মনোরঞ্জনের কাছে রিপোর্টও চেয়েছেন কর্তারা। যদিও সোমবারের বৈঠকে মনোরঞ্জনের থাকার সম্ভাবনা কম। তিনি বললেন, ‘‘আমি কার্যকরী কমিটির সদস্য নেই। তাই বৈঠকে যাব না।’’ তা হলে রিপোর্ট কী ভাবে জমা দেবেন? মনোরঞ্জন বলে দিলেন, ‘‘রিপোর্ট পাঠিয়ে দেব।’’

ওয়াকিবহাল মহলের মতে, খালিদের বিরুদ্ধে কড়া রিপোর্ট দেওয়ার সম্ভাবনাই বেশি মনোরঞ্জনের। আই লিগের শুরুতে ম্যানেজার হিসেবেই রিজার্ভ বেঞ্চে বসছিলেন তিনি। কিন্তু তার পরেই নিজেকে সরিয়ে নেন মনোরঞ্জন। পরে অবশ্য অভিমান ভুলে ম্যানেজার হিসেবেই ফিরে আসেন তিনি। অনুশীলনেও দেখা গিয়েছে মনোরঞ্জনকে। রক্ষণের সমস্যা দূর করতে প্রাক্তন ডিফেন্ডারকেই দায়িত্ব দিয়েছিলেন ক্লাব কর্তারা। খালিদের বিরুদ্ধে অভিযোগ, তিনি নাকি মনোরঞ্জনকে কাজ করতে দেননি। এই পরিস্থিতিতে নেরোকা-র বিরুদ্ধে ম্যাচের আগে ফের ছন্দপতন। ক্লাব তাঁবুতে ম্যানেজার্স মিটিংয়ে এলেও যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন মাঠে অনুশীলনে দেখা যায়নি মনোরঞ্জনকে।

খালিদ কি থাকবেন সোমবার বিকেলে কার্যকরী কমিটির বৈঠকে? লাল-হলুদ কোচের জবাব, ‘‘ডাকলে অবশ্যই যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Football Khalid Jamil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE