Advertisement
১৮ এপ্রিল ২০২৪

লিগ-জট কাটতে পারে লন্ডনে

আইএমজি-আর সূত্রের খবর, লিগের চতুর্থ সংস্করণের রোড ম্যাপ জানানো হবে লন্ডনে। বৃহস্পতিবার মুম্বইতে ফোন করে জানা গেল, এ বার দশ দলের আইএসএল করার কথা বলা হবে সভায়।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০২ জুন ২০১৭ ১৩:৩৭
Share: Save:

দুই প্রধানকে এ বারের আইএসএলে নেওয়া হবে কি না তা স্পষ্ট হয়ে যেতে পারে লন্ডনের সভায়। ৭ জুন কুয়ালা লামপুরে ভারতীয় ফুটবলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এএফসি-র সভা। তার ঠিক দু’দিন আগে নিজেদের স্ট্র্যাটেজি ঠিক করতে সোমবার সভা ডেকেছেন আইএসএল প্রধান নীতা অম্বানি। সেখানে ইন্ডিয়ান সুপার লিগের আট ফ্র্যাঞ্চাইজির মালিককেই ডাকা হয়েছে।

আইএমজি-আর সূত্রের খবর, লিগের চতুর্থ সংস্করণের রোড ম্যাপ জানানো হবে লন্ডনে। বৃহস্পতিবার মুম্বইতে ফোন করে জানা গেল, এ বার দশ দলের আইএসএল করার কথা বলা হবে সভায়। এবং লিগ হবে পাঁচ মাসের। কলকাতা, মুম্বই ও চেন্নাই ছাড়া বাকি শহরের ফ্র্যাঞ্চাইজিদের আর্থিক সমস্যা নিয়েও আলোচনা হতে পারে বলে খবর। শোনা যাচ্ছে, দু’টি দল নাকি টিম গুটিয়ে নেওয়ার কথা ভাবতে শুরু করেছে। কারণ তাদের ক্ষতি নাকি তিন বছরে প্রায় দেড়শো কোটি ছাড়িয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ এটিকের তিন কর্তার যোগ দেওয়ার কথা ওই সভায়। কলকাতার দুই প্রধান সম্পর্কে আইএমজি-আরের মনোভাব কী তা জানতে আগ্রহী এটিকে কর্তারা।

আরও পড়ুন: ক্ষুব্ধ কোহালি নিজেই গেলেন প্রস্তুতির ভাল জায়গা খুঁজতে

এ দিকে দুই প্রধানের সঙ্গে সভা করে আইএফএ নানা প্রশ্ন ও বিশ্বাসভঙ্গের অভিযোগ তুলে যে কড়া চিঠি পাঠিয়েছিল ফেডারেশনে, তার উত্তর পাঠালেন প্রেসিডেন্ট প্রফুল্ল পটেল। সব অভিযোগ উড়িয়ে উত্তরে তিনি লিখেছেন, ‘‘২৫ মে দুই প্রধানকে রোড ম্যাপ দেব বলে আমি কোনও প্রতিশ্রুতি দিইনি। বলেছিলাম, কাজ শুরু করব। সেই ব্যাপারটি ২৪ মে এএফসি সচিবের সঙ্গে আলোচনার পরই ৭ জুন সভা ডাকা হয়েছে কুয়ালা লামপুরে। আই লিগ ও আইএসএল মেলানো কঠিন কাজ। সময় লাগবে। দুই প্রধানের ঐতিহ্যের কথা আমি জানি। ভবিষ্যতে দরকার হলে আবার সভা করব ওদের সঙ্গে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE