Advertisement
২৪ এপ্রিল ২০২৪

রবি কিন-ই হয়তো অধিনায়ক

দমদম বিমানবন্দর থেকে টিম বাসে ওঠার পর এক ফুটবলার বলছিলেন, ‘‘সাইত্রিশ বছর বয়সে একজন ফুটবলার এ রকম পারফরম্যান্স দেখাতে পারেন ভাবাই যায় না। দারুণ টাচ। প্র্যাকটিস ম্যাচেও এত সিরিয়াস যে, গোলের জন্য সবসময় মরিয়া থাকে।’’

আগমন: কলকাতায় এল এটিকে। তারকা ফুটবলার রবি কিনের (বাঁ দিকে) সঙ্গে হোটেলে কোচ শেরিংহ্যাম।

আগমন: কলকাতায় এল এটিকে। তারকা ফুটবলার রবি কিনের (বাঁ দিকে) সঙ্গে হোটেলে কোচ শেরিংহ্যাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৭ ০৪:২০
Share: Save:

রবি কিনে মজেছেন এটিকে ফুটবলাররা। এমনকী, তাঁর এক সময়ের ইপিএল সতীর্থ কোচ টেডি শেরিংহ্যামও বন্ধুর খেলা দেখে বিস্মিত।

শুধু চারটি অনুশীলন ম্যাচে চার গোল করাই নয়, আইরিশ স্ট্রাইকারের ওয়ান-টাচ ফুটবল এবং অসাধারণ গোল দেখে মুগ্ধ পুরো টিম। গত মরসুমে মেজর লিগ সকারে লা গ্যালাক্সির হয়ে প্রচুর গোল করেছেন রবি। শেরিংহ্যাম যে বিদেশিদের দলে নিয়েছেন, তাঁদের মধ্যে রবি কিনের ফুটবলজীবনই সবচেয়ে ঝলমলে। এমনিতে ফুটবলারদের কথা বলার উপর নিষেধাজ্ঞা জারি আছে। শনিবার শহরে আসার পর পুরো টিমকে পাঠিয়ে দেওয়া হয় রাজারহাটের টিম হোটেলে। তা সত্ত্বেও এ দিন সন্ধ্যায় দুবাই থেকে শহরে পৌঁছে দেখা গেল একাধিক ভারতীয় ফুটবলার টটেনহ্যাম হটস্পার, লিভারপুল, লিডস ইউনাইটেড, ইন্টার মিলানের প্রাক্তন ফুটবলারকে নিয়ে উচ্ছ্বসিত।

দমদম বিমানবন্দর থেকে টিম বাসে ওঠার পর এক ফুটবলার বলছিলেন, ‘‘সাইত্রিশ বছর বয়সে একজন ফুটবলার এ রকম পারফরম্যান্স দেখাতে পারেন ভাবাই যায় না। দারুণ টাচ। প্র্যাকটিস ম্যাচেও এত সিরিয়াস যে, গোলের জন্য সবসময় মরিয়া থাকে। সব সময় বলে, ভারতে এসেছি চ্যাম্পিয়ন হতে। সেটা করতে হবে।’’ আর এক ফুটবলারের মন্তব্য, ‘‘মাঠে এবং মাঠের বাইরে এমনকী ডিনার টেবলেও ওঁর ব্যবহার এত ভাল যে, বোঝাই যায় না এত বড় মাপের ফুটবলার।’’

তিন সপ্তাহের শিবির শেষে সেই রবি কিন-কেই দলের মুখ করতে চলেছেন এটিকের চিফ কোচ। আয়ারল্যান্ডের সর্বকালের সেরা গোলদাতাকে সম্ভবত অধিনায়ক ঘোষণা করতে চলেছে এটিকে। টেডি সে রকমই ইঙ্গিত দিয়েছেন ফুটবলারদের কাছে। তবে রোটেশনে অধিনায়ক হলে একজন ভারতীয় ফুটবলারকেও বাছা হতে পারে।

জানা গিয়েছে, অভিনেতা-সাংসদ দেব যুক্ত হতে চলেছেন এটিকের সঙ্গে। তিনি শুভেচ্ছা দূত হতে পারেন টিমের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE