Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ইডেনে নামার আগে বিরাটের অস্ত্র আনন্দবাজারের মুখোমুখি

কলকাতার অভিজ্ঞতা সাহায্য করবে: উমেশ

ক্রিকেটার হিসেবে বরাবরই ইডেন আমার প্রিয়। প্রতিপক্ষ হিসেবে এটাই প্রথমবার নয়। এর আগে দিল্লি ডেয়ারডেভিলস-এর হয়ে ইডেনে খেলেছি। কিন্তু কেকেআর-এর জার্সিতে অনেক স্মৃতি রয়েছে। সেগুলো হয়তো মনে পড়বে।

রবিবার আইপিএল অভিযান শুরুর আগে প্রস্তুতিতে উমেশ যাদব। ছবি: সুদীপ্ত ভৌমিক

রবিবার আইপিএল অভিযান শুরুর আগে প্রস্তুতিতে উমেশ যাদব। ছবি: সুদীপ্ত ভৌমিক

শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৮ ০৫:৩৬
Share: Save:

গত তিন বছর কলকাতা নাইট রাইডার্স-এর জার্সিতে আইপিএলে সফল তিনি। ২০১৮ মরসুমের প্রথম ম্যাচেও তিনি নামছেন ইডেনে। তবে কেকেআর-এর জার্সিতে নয়। উমেশ যাদব এ বার খেলবেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। পুরনো দলের বিরুদ্ধে প্রথম ম্যাচে নামার আগে আনন্দবাজার-এর সামনে অকপট উমেশ।

• ভালবাসার ইডেন: ক্রিকেটার হিসেবে বরাবরই ইডেন আমার প্রিয়। প্রতিপক্ষ হিসেবে এটাই প্রথমবার নয়। এর আগে দিল্লি ডেয়ারডেভিলস-এর হয়ে ইডেনে খেলেছি। কিন্তু কেকেআর-এর জার্সিতে অনেক স্মৃতি রয়েছে। সেগুলো হয়তো মনে পড়বে।

• দর্শকের প্রশংসা: ইডেন বরাবরই ক্রিকেট ভালবাসে। ভাল ক্রিকেট খেললে ক়লকাতার দর্শক প্রশংসা করবেই। এই ম্যাচে ভাল খেলতে পারলে দর্শকের সমর্থন পেতে অসুবিধে হবে না।

• কেকেআর-এর অভিজ্ঞতা: কেকেআর-এ খেলার অভিজ্ঞতা কিছুটা সাহায্য তো করবেই। কলকাতার বিদেশি ক্রিকেটার বেশি বদল হয়নি। তাঁদের সঙ্গে খেলার অভিজ্ঞতা কাজে লাগবেই।

• গম্ভীর না কোহালি: অধিনায়ককে সাহায্য করাই একজন পেসারের কাজ। ফিল্ডিং অনুযায়ী বল করতে পারলে যে কোনও অধিনায়কের নেতৃত্বে খেলা সহজ হয়ে যায়।

• ইডেনের উইকেট: একজন পেসার হিসেবে সব সময়েই আমি পেস-সহায়ক উইকেটেই খেলতে চাইব। পরিকল্পনাগুলো কাজে লাগাতে সুবিধে হবে। গত বার থেকেই ইডেনে পেসাররা সাহায্য পাচ্ছে। এ বার উইকেট আরও ভাল হয়ে গিয়েছে।

• আইপিএল থেকে ভারতীয় দল: আইপিএল-এ ভাল খেলতে চাইছি। বাকিটা নির্বাচকদের হাতে। নিজের পারফরম্যান্সটা ধরে রাখাই মূল লক্ষ্য।

• বিরাট-প্রসঙ্গ: বিরাট জানে কাকে ওর দলে প্রয়োজন। সেই ক্রিকেটারকে আরসিবি-তেই থাকতে হবে তার কোনও মানে নেই। তবে ভারতীয় অধিনায়কের সঙ্গে খেলার সুযোগ পাব এটাই আমার কাছে বড় প্রেরণা। ওর নেতৃত্বে খেলার অনুভূতিটাই অন্য রকম।

• দলের বোঝাপড়া: ব্যাটিংয়ের জন্য বরাবরই আরসিবি প্রশংসিত। এবার দলের বোলিংটাও শক্তিশালী হয়ে গিয়েছে। যুজবেন্দ্র চহাল, ওয়াশিংটন সুন্দর ছাড়াও দলে নেথান কুল্টার-নাইল-এর মতো শক্তিশালী পেসার রয়েছে। এ মরসুমে আমাদের জেতার সুযোগ অনেকটাই বেড়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2018 Umesh Yadav KKR Cricket IPL 11
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE