Advertisement
১৬ এপ্রিল ২০২৪

মোরিনহোর কাছে ব্যাখ্যা চাইল এফএ

ম্যাঞ্চেস্টার ডার্বির দু’দিন আগে সাংবাদিক বৈঠকে ‘দ্য স্পেশ্যাল ওয়ান’ অভিযোগ করেছিলেন, ‘‘ম্যাঞ্চেস্টার সিটি-র ফুটবলারদের পেনাল্টি আদায়ের প্রবণতা রয়েছে। সামান্য হাওয়াতেই ওরা পড়ে যায়।’’

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৭ ০৪:০২
Share: Save:

এক দিকে ইংল্যান্ড ফুটবল অ্যাসেসিয়েশন (এফএ)। অন্য দিনে পেপ গুয়ার্দিওলা। ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমউইচের অ্যালবিয়নের বিরুদ্ধে ম্যাচের আটচল্লিশ ঘণ্টা আগে জোড়া ধাক্কায় অস্বস্তি বাড়ল জোসে মোরিনহোর!

ম্যাঞ্চেস্টার ডার্বির দু’দিন আগে সাংবাদিক বৈঠকে ‘দ্য স্পেশ্যাল ওয়ান’ অভিযোগ করেছিলেন, ‘‘ম্যাঞ্চেস্টার সিটি-র ফুটবলারদের পেনাল্টি আদায়ের প্রবণতা রয়েছে। সামান্য হাওয়াতেই ওরা পড়ে যায়।’’ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যানেজারের এই বক্তব্যকে ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। কেন এই ধরনের মন্তব্য তিনি করছেন, তার ব্যাখ্যা চেয়েছে এফএ।

বিতর্কিত মন্তব্য করার জন্য মোরিনহোর শাস্তির সম্ভাবনা তৈরি হওয়ার দিনেই চাপ আরও বাড়ালেন পেপ। টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে তিনি বলেছেন, ‘‘চেলসি ও টটেনহ্যাম-ই শুধু ফুটবলটা খেলার লক্ষ্য নিয়ে মাঠে নামে। ওরা প্রতিপক্ষকে নিয়ে না ভেবে নিজেদের খেলাটাই খেলে।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘স্পার (টটেনহ্যাম) অন্যতম সেরা দল। ওরা লিগ টেবলে কোথায় আছে, তা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়।’’ ফুটবল বিশেষজ্ঞদের মতে, ম্যাঞ্চেস্টার ডার্বির পরে মোরিনহোর সিটি-কে যে কটাক্ষ করেছিলেন, তারই জবাব এ দিন দিয়েছেন পেপ। আজ, শনিবার ঘরের মাঠে টটেনহ্যামের বিরুদ্ধে চোটের জন্য ভিনসেন্ট কোম্পানি, জন স্টোনসকে পাচ্ছেন না পেপ। তবে দলে ফিরছেন লেঁরয় সানে এবং কাইল ওয়াকার।

শনিবার ইপিএলে

চেলসি বনাম সাউদাম্পটন (বিকেল, ৩.০০)।
আর্সেনাল বনাম নিউক্যাসল ইউনাইটেড (বিকেল, ৩.০০)।
ব্রাইটন বনাম বার্নলি (বিকেল, ৩.০০)।
স্টোক সিটি বনাম ওয়েস্টহ্যাম ইউনাইটেড (বিকেল, ৩.০০)।
ওয়াটফোর্ড বনাম হাডার্সফিল্ড টাউন (বিকেল, ৩.০০)।
ম্যাঞ্চেস্টার সিটি বনাম টটেনহ্যাম হটস্পার (বিকেল, ৫.৩০)।

সব ম্যাচ স্টার স্পোর্টসে।

শনিবার ঘরের মাঠে সাউদাম্পটনের বিরুদ্ধে নামছে গত বারের চ্যাম্পিয়ন চেলসি-ও। চোট সারিয়ে দলে ফিরছেন আলভারো মোরাতা। তবে দাভিদ লুইসকে এই ম্যাচেও পাবেন না চেলসি ম্যানেজার আন্তোনিও কন্তে। একই দিনে আর্সেনালের প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইটেড। চোটের জন্য অ্যারন র‌্যামসে ও থিও ওয়ালকট নেই। তবে ঊরুর চোট সারিয়ে সুস্থ হয়ে ওঠা জারদান মুস্তাফি খেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE