Advertisement
১৯ এপ্রিল ২০২৪

সুযোগ নষ্ট করে হার, আশঙ্কায় মোরিনহো

বাসেলের বিরুদ্ধে ম্যাচে না জেতার কারণ হিসেবে উঠে আসছে ম্যান ইউনাইটেড ফুটবলারদের গোল করার ব্যর্থতা।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৭ ০৪:০৩
Share: Save:

এফসি বাসেল ১ : ম্যান ইউ ০

ম্যাচের পরে জোসে মোরিনহো দাবি করেছিলেন, তাঁর দলের বিরতিতেই ৫-০ বা ৬-০ এগিয়ে যেতে পারত। কিন্তু ঘটনা হল, ম্যাচের শেষে স্কোরলাইনটা বলছে এফসি বাসেল ১ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ০। এই হারের পরেও অবশ্য ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠতে সমস্যা হওয়ার কথা নয়। কারণ পরের ম্যাচে ঘরের মাঠে সিএসকেএ মস্কোর কাছে বিশাল ব্যবধানে না হারলে জোসে মোরিনহোর দল নকআউটের ছাড়পত্র পাচ্ছে। সমস্যা অন্য জায়গায়। দু’নম্বর দল হিসেবে উঠলে পরের রাউন্ডে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখের মতো ক্লাবের চ্যালেঞ্জ সামলাতে হতে পারে লুকাকুদের। যা নিয়ে আশঙ্কায় মোরিনহো।

আরও পড়ুন: জাতীয় দলে সুযোগ পাওয়া এই বিজয় শঙ্কর কে? জেনে নিন

বাসেলের বিরুদ্ধে ম্যাচে না জেতার কারণ হিসেবে উঠে আসছে ম্যান ইউনাইটেড ফুটবলারদের গোল করার ব্যর্থতা। মোরিনহো খুব একটা বাড়িয়ে বলেননি যখন তিনি বলেছিলেন, স্কোর ৫-০ কী ৬-০ হতে পারত। খুব সহজ সুযোগই ফস্কেছেন রোমেলু লুকাকু, পল পোগবারা। ইংলিশ প্রিমিয়ার লিগে আগের ম্যাচে নিউ ক্যাসল–কে যে দল উড়িয়ে দিয়েছিল, তার থেকে বেশ কয়েকটি পরিবর্তন করেন মোরিনহো। কয়েক জনকে বিশ্রাম দিয়েছিলেন তিনি। কিন্তু যাঁরা খেললেন, তাঁরা পয়েন্ট আনতে পারলেন না। পরের দিকে জ্লাটান ইব্রাহিমোভিচকে নামান মোরিনহো। কিন্তু লাভ হয়নি। তবে সাতটি ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলার নজির গড়ে ফেললেন ইব্রা।

শেষ দিকে গোল খাওয়ার জন্য দালে ব্লিন্দকে দায়ী করেছেন অনেকে। কিন্তু মোরিনহো বলেছেন, ‘‘ব্লিন্দকে দায়ী করলে চলবে না। যারা খেলেছে, সবাই দায়ী। আমরা অনেক সুযোগ নষ্ট করেছি। এই হারের পরে আমরা কিন্তু একটু বিপজ্জনক জায়গায় চলে এলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE