Advertisement
১৯ এপ্রিল ২০২৪

গোয়ায় লজ্জার হার এটিকে-র, বিতর্ক ওয়েস্টউডকে নিয়ে

গোয়া টিমের অন্যতম মালিক ভারত অধিনায়ক বিরাট এ দিনই এ বারের ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচ দেখতে এসেছিলেন।

দর্শক: মারগাওয়ে এটিকে-গোয়া ম্যাচে কোহালি। বুধবার। নিজস্ব চিত্র

দর্শক: মারগাওয়ে এটিকে-গোয়া ম্যাচে কোহালি। বুধবার। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০১৮ ০৫:২৩
Share: Save:

এফসি গোয়া ৫ : এটিকে ১

বিরাট কোহালির সামনেও লজ্জার হার হল এটিকের। এটি নিয়ে টানা ছয়টি ম্যাচে হারল অ্যাশলে ওয়েস্টউডের দল। একই সঙ্গে এটিকে-র অন্তর্বর্তী কোচকে নিয়ে দেখা দিল বিতর্ক।

বুধবার গোয়া ম্যাচের আগে ব্রেকফাস্টের পরে হঠাৎ করে বান্ধবীকে নিয়ে টিম হোটেল ছেড়ে চলে যান ওয়েস্টউড। গিয়ে ওঠেন মারগাওয়ে ফতোরদা স্টেডিয়ামের কাছের এক হোটেলে। হঠাৎ করে কোচের এই ভাবে হোটেল ছাড়া নিয়ে টিমের মধ্যে গুঞ্জন শুরু হয়। কেন তিনি এ ভাবে হোটেল ছাড়লেন, তা নিয়েও উঠছে প্রশ্ন। টেডি শেরিংহ্যামকে ছেঁটে ফেলার পর এটা ছিল ওয়েস্টউডের সাত নম্বর ম্যাচ। তা থেকে এখনও পর্যন্ত এক পয়েন্ট পেয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।

গোয়ার তৃণমূল স্তরের ফুটবলারদের জন্য জার্সি উন্মোচন করার পরে এ দিন ভারত অধিনায়ক বিরাট এসেছিলেন স্টেডিয়ামে। গোয়ার টিমের অন্য মালিকদের সঙ্গে বসে পুরো খেলা দেখেন তিনি। তাঁকে দেখে গ্যালারি ভেসে গিয়েছে উচ্ছ্বাসে। সের্গিও লোবেরার টিম সেই উচ্ছ্বাসকে সুনামি করে দিয়েছে রবি কিনের দলকে দুরমুশ করে। ২১ মিনিটের মধ্যেই হয়ে যায় তিন গোল। শেষ চারে যাওয়ার জন্য শেষ তিনটি ম্যাচ ড্র করার দরকার ছিল সের্গিও-র টিমের। পুণেকে চার গোল দেওয়ার পর কলকাতাকে পাঁচ গোল— সেমিফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত ফেরান কোরামিনাসদের। ১৭ ম্যাচে গোয়ার পয়েন্ট হল ২৭। জামশেদপুরের ২৬। আর হারতে হারতে কলকাতা যে কোথায় শেষ করবে, এখনই বলা যাচ্ছে না। তবে সুপার কাপের মূল পর্বে যেতে হলে প্লে অফ জিততে হবে রবিদের।

গোয়া টিমের অন্যতম মালিক ভারত অধিনায়ক বিরাট এ দিনই এ বারের ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচ দেখতে এসেছিলেন। এমনিতে এটিকে-র মনোবল হারতে হারতে তলানিতে চলে গিয়েছে। তার ওপর এ রকম আগুন। শুরুটা করেন সের্গিও হস্তে। শুরুর দশ মিনিটেই গোল করেন তিনি। এর পর শুধুই গোয়ান ঝড়। পরপর দুটো গোল করলেন ম্যালুয়েল লালজারোতে। এগারো গোল করে বেঙ্গালুরুর সুনীল ছেত্রীকে টপকে গেলেন তিনি। সবাই গোল করছে অথচ ফেরান কোরোমিনাস বা কোরো গোল করবেন না, তা হয় না কি? সেটাও হল। সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে সবার আগে থাকা গোয়া স্ট্রাইকার করে ফেললেন ১৬ গোল। এর পর ৪-১ করেন এটিকের রবি কিন। বিপক্ষের এক ফুটবলারের পায়ে লেগে বল গোলে ঢোকে। শেষ গোলটি সিফনেওসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE