Advertisement
১৮ এপ্রিল ২০২৪

জার্মানির কাছে হেরে সমস্যায় ভারত

দুটি গ্রুপে আট টিমের মধ্যে চলা এই টুর্নমেন্টে ভারতের এই হারের ফলে পরের রাউন্ডে মানে কোয়ার্টার ফাইনালে ল়ড়াই আও কঠিন হয়ে পড়ল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৭ ০৩:৪৭
Share: Save:

ধারাবাহিকতা ধরে রাখতে পারাটাই বড় চ্যালেঞ্জ ম্যাচের আগে বলেছিলেন ভারতের কোচ সোর্দ মারিন। কিন্তু বিশ্ব হকি লিগ ফাইনাল টুর্নামেন্টে গ্রুপের তৃতীয় তথা শেষ ম্যাচে জার্মানির বিরুদ্ধেও ধারাবাহিকতা দেখাতে পারলেন না হরমনপ্রীত সিংহরা। ভারত ০-২ হারল জার্মানির বিরুদ্ধে।

দুটি গ্রুপে আট টিমের মধ্যে চলা এই টুর্নমেন্টে ভারতের এই হারের ফলে পরের রাউন্ডে মানে কোয়ার্টার ফাইনালে ল়ড়াই আও কঠিন হয়ে পড়ল। কেন না ভারতকে এ বার লড়তে হবে অন্য গ্রুপের প্রথম দুই স্থানে শেষ করা কোনও একটি দলের বিরুদ্ধে।

অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম ম্যাচে ড্র করার পরে ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছিল ভারত। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে সোমবার ভারতের খেলায় কিছুটা উন্নতি দেখা গেলেও ২০ মিনিটের মধ্যেই জার্মানির ২-০ এগিয়ে যওয়া রুখতে পারেননি ভারতীয় ডিফেন্ডাররা।

প্রথম কোয়ার্টার গোলশূন্য ভাবে শেষ হওয়ার পরে দ্বিতীয় কোয়ার্টারের গোড়াতেই পেনাল্টি কর্নার থেকে জার্মানিকে এগিয়ে দেন মার্টিন হ্যানার। চার মিনিট পরেই ম্যাক্স গ্র্যামবাশ ব্যবধান ২-০ করে ফেলেন। প্রথম দুই কোয়ার্টারে ভারতকে সে ভাবে আক্রমণে উঠতেই দেয়নি জার্মানি। মাত্র একটি পেনাল্টি কর্মনার আর বার তিনেক জার্মানির রক্ষণে হানা দিলেও সবই ব্যর্থ হয়। তৃতীয় কোয়ার্টারের গোড়া থেকে ফের আক্রমণে ওঠার চেষ্টা করে ভারত। পাল্টা আক্রমণে পেনাল্টি কর্নার পায় জার্মানি। তবে ভারতীয় গোলকিপার আকাশ চিকতের দুরন্ত প্রয়াসে জার্মানির প্রয়াস ব্যর্থ হয়। এর পরপরই ফের পেনাল্টি কর্নার পায় ভারত। কিন্তু গোল আসেনি। শেষ কোয়ার্টারে ভারতকে উল্টে চাপে রাখার চেষ্টা করে জার্মানি। ক্রমাগত আক্রমণ করতে থাকেন মার্টিন হ্যানররা। খেলা শেষ হওয়ার কয়েক মিনিট আগে পেনাল্টি কর্নার পেলেও তা কাজে লাগাতে পারেননি ভারতীয় খেলোয়াড়রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE