Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cricket

ধবন-কোহালি যুগলবন্দিতে ধরাশায়ী শ্রীলঙ্কা

এই দুজনই ম্যাচকে কার্যত একপেশে করে দেন। এ দিন বিশেষ করে আক্রমণাত্মক ছিলেন ধবন। টেস্ট সিরিজে যেথানে শেষ করেছিলেন, এক দিনের সিরিজে যেন সেখান থেকেই শুরু করলেন তিনি।

বিরাট কোহালি ও শিখর ধবন। ছবি: এএফপি।

বিরাট কোহালি ও শিখর ধবন। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
ডাম্বুলা শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৭ ১৫:৩২
Share: Save:

শ্রীলঙ্কা: ২১৬

ভারত: ২২০

ক্যাপ্টেন কোহালির ঝোড়ো ইনিংস আর শিখর ধবনের দুর্ধর্ষ শতরানের দৌলতে প্রথম এক দিনের ম্যাচে শ্রীলঙ্কাকে অতি সহজেই ৯ উইকেটে হারিয়ে দিল ভারত। ১২২ বল বাকি থাকতেই এল জয়।

এ দিন ফের একবার ব্যাটিংয়ের কামাল দেখালেন ধবন। মাত্র ৯০ বলে ১৩২ রানে অপরাজিত থাকেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ২০টি চার ও তিনটি ছয়ে। তাঁকে যোগ্য সঙ্গ দেন অধিনায়ক বিরাট কোহালি। তিনি ৭০ বলে ৮২ রান করে অপরাজিত থেকে যান। এর মধ্যে ছিল ১০টি চার ও একটি ছয়।

এই দুজনই ম্যাচকে কার্যত একপেশে করে দেন। এ দিন বিশেষ করে আক্রমণাত্মক ছিলেন ধবন। টেস্ট সিরিজে যেখানে শেষ করেছিলেন, এক দিনের সিরিজে যেন সেখান থেকেই শুরু করলেন তিনি। এ দিন বিপক্ষের কোনও বোলারকেই তিনি রেয়াত করেননি তাঁরা। অন্যদিকে, সে ভাবে কোনও ছাপই ফেলতে পারেনি শ্রীলঙ্কার বোলাররা।

এর আগে শুরুটা ভাল করলেও ইনিংসের মাঝখানে এসে অক্ষর পটেল, কেদার যাদবদের ঘূর্ণিতে পিছলে গেল শ্রীলঙ্কার ইনিংস। ১৩৯ রানে এক উইকেট থেকে পর পর উইকেট হারিয়ে ২১৬ রানে শেষ হয়ে গেল লঙ্কা বাহিনী। জেতার জন্য ভারতের প্রয়োজন ২১৭ রান। রান তাড়া করতে নেমে ৫ ওভারের মাথায় রান আউট হলেন রোহিত শর্মা। এখন ভারতের স্কোর ২৪ ওভারে ১৬৮রান।

আরও পড়ুন: মিশন বিশ্বকাপ শুরু হয়ে যাচ্ছে ডাম্বুলা থেকেই

মিশন বিশ্বকাপে নেমে পড়ল বিরাট কোহালির ভারত। সেই মিশনের প্রথম ধাপ হিসাবে রবিবার ডান্বুলায় শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বিরাট কোহালি অ্যান্ড কোং। টসে জিতে এ দিন প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কোহালি। শুরুটা অবশ্য বেশ ভালই করেছিল শ্রীলঙ্কা। দু’টি করে উইকেট নিয়েছেন কেদার যাদব, চাহাল এবং বুমরাহ। তিন উইকেট পেয়েছেন অক্ষর পটেল। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান ডিকওয়েলার (৬৪)।

টেস্ট সিরিজ হোয়াইটওয়াশ করার পর ম্যাথিউজদের ওয়ান ডে সিরিজেও টেক্কা দিতে দলে একাধিক পরিবর্তন আনল ভারত। টেস্টের দল থেকে বাদ পড়েছেন মোট ৭ জন। এসেছেন ধোনি, চাহাল, কেদার যাদবরা।


শুরুটা ভালই করেছিলেন ডিকওয়ালেরা।

২০১৯ বিশ্বকাপের কথা মাথায় রেখে কিছু পরীক্ষা-নীরিক্ষা যে করা হবে, তা আগেই জানিয়েছিলেন কোহালি। বৃহত্তর স্বার্থে পরীক্ষা করতে গিয়ে কয়েকটা ম্যাচ হারলেও যে দল সেটা নিয়ে বিশেষ ভাবিত হবে না, তা-ও বুঝিয়ে দিয়েছিলেন কোহালি। সেই ভাবনারই প্রকাশ পাওয়া গেল এ দিন। প্রথম একাদশে সুযোগ পেলেন তরুণ যুজবেন্দ্র সিংহ চাহাল, অক্ষর পটেল, কেদার যাদবরা।

ছবি: এএফপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE