Advertisement
১৯ এপ্রিল ২০২৪

সভায় তর্ক উঠে আই লিগ সূচি রইল আটকে 

লিগ কমিটির চেয়ারম্যান সুব্রত দত্ত দিল্লি থেকে ফোনে শুক্রবার বললেন, ‘‘ক্লাব গুলিকে সোমবারের মধ্যে তাদের মতামত জানাতে বলা হয়েছে।

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৭ ০৪:২৫
Share: Save:

ক্লাবগুলির তীব্র আপত্তিতে শেষ পর্যন্ত আটকে গেল আই লিগের সূচি ঘোষনা। স্পনসর ও টিভি সম্প্রচার সংস্থার দেওয়া প্রস্তাবিত তারিখে খেলতে রাজি হল না কলকাতার দুই প্রধান এবং শিলং লাজং।

লিগ কমিটির চেয়ারম্যান সুব্রত দত্ত দিল্লি থেকে ফোনে শুক্রবার বললেন, ‘‘ক্লাব গুলিকে সোমবারের মধ্যে তাদের মতামত জানাতে বলা হয়েছে। চিঠি পেলে আমরা সূচি ঘোষনা করব।’’ জানা গিয়েছে, সূচি চূড়ান্ত না হলেও ঠিক হয়েছে লিগ শুরুর দশ দিন আগে সব কোচ ও অধিনায়ককে দিল্লিতে এনে একটি অনুষ্ঠান হবে।

ইন্ডিয়ান সুপার লিগের সূচি তৈরি হয়ে গিয়েছে মাস খানেক হয়ে গেল। নীতা অম্বানির টুনার্মেন্টের উদ্বোধন-সহ সাংগঠনিক কাজও শেষ হওয়ার মুখে। কিন্তু অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের ব্যস্ততার জন্য আই লিগ নিয়ে সভা করার সময়ই পাচ্ছিলেন না ফেডারেশন কর্তারা। শুক্রবার দিল্লির ফুটবল হাউসে সব ক্লাবগুলিকে নিয়ে সভা ডেকেছিল লিগ কমিটি। সেখানে উপস্থিত ছিলেন স্পনসর ও সম্প্রচার সংস্থার প্রতিনিধিরাও। তারা যে সূচি বানিয়ে এনেছিলেন সেখানে দেখা যায় ৯ নভেম্বর থেকে আই লিগ শুরু করতে বলা হচ্ছে। সম্প্রচার সংস্থার তরফে বলা হয়, যত তাড়াতাড়ি সম্ভব আই লিগ শুরু হলে ভাল হয়। কারণ আই এস এল-সহ বেশ কয়েকটি টুর্নামেন্ট ওই সময় আছে। সেগুলো দেখাতে হবে।

কিন্তু রাজি হননি ক্লাব কর্তারা। সভায় উপস্থিত ইস্টবেঙ্গল সহ সচিব বলেন, ‘‘জাতীয় দলের হয়ে খেলার জন্য ওই সময় আটকে থাকবেন চার-পাঁচ জন ফুটবলার। ১৫ নভেম্বর তারা ফিরলে তবেই খেলা সম্ভব।’’ আর মোহনবাগান অর্থ সচিব বলেন, ‘‘সনি নর্দের মতো ফুটবলার ওই সময় দেশের হয়ে খেলতে যাবেন। ফলে খেলা সম্ভব নয়। ফেড কাপ হচ্ছে না। ফলে আই লিগ একটাই টুর্নামেন্ট। তাই পুরো টিম নিয়ে নামতে চাই।’’ শিলং লাজংয়ের প্রতিনিধিও বলেন, ‘‘আমাদের দু’জন বিদেশি ফুটবলার দেশের হয়ে খেলতে যাবে।’’ ক্লাবগুলি পাশে পেয়ে যায় আই লিগের নতুন ক্লাব ফেডারেশনের টিম ‘অ্যারোজ’-কেও। কারণ লুইস নর্টন দ্য মাতোসের টিম অনূর্ধ্ব ১৯ এ এফ সি চ্যাম্পিয়নশিপের যোগ্যতানির্নায়ক ম্যাচ খেলে সৌদি আরব থেকে ফিরবে ১৬ নভেম্বর। ক্লাবগুলি প্রশ্ন তোলে তা হলে দেশের যুব দল খেলবে কী করে? শেষ পর্যন্ত সিদ্ধান্ত হয়, সোমবারের মধ্যে সব ক্লাব চিঠি দিয়ে জানাবে কবে লিগ শুরু করলে সমস্যা হবে না। শোনা যাচ্ছে ২০ নভেম্বর আই লিগ শুরু হতে পারে। এ দিকে আই লিগের দ্বিতীয় ডিভিশনে খেলবে আইএসএলের আট ফ্র্যাঞ্চাইজি দলের রিজার্ভ বেঞ্চের ফুটবলাররা। মোট ২০ দল খেলবে এই টুনার্মেন্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

I-League Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE