Advertisement
২৪ এপ্রিল ২০২৪

উড়ান বিভ্রাটে বিধ্বস্ত প্লাজারা

রবিবার দুপুর বারোটা দশের উড়ানে গুয়াহাটি হয়ে নয়াদিল্লি পৌঁছনোর কথা ছিল কাতসুমিদের। প্রাতরাশ সেরেই টিম হোটেল থেকে বিমানবন্দরের উদ্দেশে রওনা হয় পুরো দল। কিন্তু কুয়াশার জন্য বারবার পিছিয়ে যায় উড়ানের সময়।

অপেক্ষা: ইম্ফল বিমানবন্দরে বসে রয়েছেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা।

অপেক্ষা: ইম্ফল বিমানবন্দরে বসে রয়েছেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৮ ০৩:৫০
Share: Save:

মণিপুরে বিপর্যস্ত ইস্টবেঙ্গল! উড়ান বিভ্রাটে ইম্ফল বিমানবন্দরে প্রায় ছ’ঘণ্টা আটকে থাকলেন মহম্মদ আল আমনা, কাতসুমি ইউসা-রা।

চব্বিশ ঘণ্টা আগে ইস্টবেঙ্গলের টানা পাঁচ ম্যাচ জয়ের পথে কাঁটা ছড়িয়ে দিয়েছিল নেরোকা এফসি। কাতসুমির গোলে এগিয়ে গিয়েও জয় হাতছাড়া করে মাঠ ছেড়েছিলেন অর্ণব মণ্ডলরা। ম্যাচ শেষ হওয়ার এক মিনিট আগে গোল করে সমতা ফেরান নেরোকার নেদো তুর্কোভিচ। মঙ্গলবার নয়াদিল্লিতে পরের ম্যাচে ইন্ডিয়ান অ্যারোজকে হারিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া ইস্টবেঙ্গল। কিন্তু উড়ান বিভ্রাটের ধাক্কায় বিধ্বস্ত লাল-হলুদের ফুটবলাররা।

রবিবার দুপুর বারোটা দশের উড়ানে গুয়াহাটি হয়ে নয়াদিল্লি পৌঁছনোর কথা ছিল কাতসুমিদের। প্রাতরাশ সেরেই টিম হোটেল থেকে বিমানবন্দরের উদ্দেশে রওনা হয় পুরো দল। কিন্তু কুয়াশার জন্য বারবার পিছিয়ে যায় উড়ানের সময়। শেষ পর্যন্ত সন্ধে ছ’টার পরে বিমান ছাড়ে। ইস্টবেঙ্গলের ফুটবলাররা নয়াদিল্লি পৌঁছন রাত সাড়ে দশটা নাগাদ। ফোনে অধিনায়ক অর্ণব মণ্ডল বললেন, ‘‘ম্যাচের পর পর্যাপ্ত বিশ্রামই পেলাম না। মঙ্গলবার ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে ম্যাচ।’’

ইন্ডিয়ান অ্যারোজ ম্যাচ নিয়ে শনিবার রাত থেকেই ভাবনাচিন্তা শুরু হয়ে গিয়েছে লাল-হলুদ শিবিরে। মোহনবাগানের বিরুদ্ধে রহিম আলি, নঙ্গম্বা নওরেম-দের ম্যাচ টেলিভিশনে দেখেছেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা। অর্ণব বলছিলেন, ‘‘ইন্ডিয়ান অ্যারোজকে একেবারেই হাল্কা ভাবে নিচ্ছি না। প্রচণ্ড গতিতে খেলে ওরা। শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করে। তাই সব সময় সতর্ক থাকতে হবে।’’ ইস্টবেঙ্গল অধিনায়ক হতাশ শেষ মুহূর্তে গোল খেয়ে নিশ্চিত জয় হাতছাড়া করে। অর্ণব বললেন, ‘‘নেরোকার বিরুদ্ধে জিতলে আমরা অনেকটাই এগিয়ে যেতাম। তবে এখন আর অতীত নিয়ে ভেবে লাভ নেই। পরের তিনটি অ্যাওয়ে ম্যাচে জয়ের জন্য ঝাঁপাতে হবে।’’

ইন্ডিয়ান অ্যারোজের পর ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ চার্চিল ব্রাদার্স। ৮ জানুয়ারি গোয়ায় খেলবেন এদুয়র্দো ফেরিরা। তার পর আইজল এফসি-র বিরুদ্ধে খেলতে উড়ে যাবেন তাঁরা। আইজলে ইস্টবেঙ্গলের ম্যাচ ১৬ জানুয়ারি। টানা অ্যাওয়ে ম্যাচের পাশাপাশি উইলিস প্লাজা-র চোট নিয়েও উদ্বেগ বাড়ছে শিবিরে। নেরোকার বিরুদ্ধে প্রথমার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন ত্রিনিদাদ ও টোব্যাগো জাতীয় দলের স্ট্রাইকার। দলের সঙ্গে দিল্লি গেলেও ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে প্লাজার খেলার সম্ভাবনা ক্ষীণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal football Imphal International Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE