Advertisement
২০ এপ্রিল ২০২৪

ফুটবলাররা রাজি নন নিলামে

এ বার দু’টো লিগ একসঙ্গে হবে। ফলে বাড়তি রোজগারের সুযোগ নেই। তাই যদি দেখি আই লিগের কোনও ক্লাবের আর্থিক প্রস্তাব ভাল, তা হলে আইএসএল খেলব না।’’ জানা গিয়েছে, বেশ কিছু ফুটবলার কলকাতার দুই প্রধানের সঙ্গে আলোচনাও শুরু করে দিয়েছেন।

নিলামের বিরোধিতা করে ইতিমধ্যেই ফুটবলারদের সংস্থা (এফপিএআই) চিঠি দিয়েছে আইএসএল কর্তৃপক্ষকে।—ফাইল চিত্র।

নিলামের বিরোধিতা করে ইতিমধ্যেই ফুটবলারদের সংস্থা (এফপিএআই) চিঠি দিয়েছে আইএসএল কর্তৃপক্ষকে।—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৭ জুন ২০১৭ ০৪:৫০
Share: Save:

আইএসএলের নিলামে (ড্রাফ্টিং) সায় নেই ফুটবলারদের!

তিন বছর আগে নিলামের মাধ্যমেই ফুটবলারদের কিনেছিল আটটি ফ্র্যাঞ্চাইজি। চুক্তি শেষ হয়ে যাওয়ায় চতুর্থ আইএসএলের জন্য জুলাইয়ের প্রথম সপ্তাহে মুম্বইয়ে ফের নিলাম হওয়ার কথা। কিন্তু ফুটবলাররা কেউ আগ্রহী নন এই পদ্ধতিতে। কেন? ফুটবলারদের ধারণা, নিলামে দাম নির্দিষ্ট করে দেওয়া হবে। ফলে ফ্রাঞ্চাইজিগুলোর সঙ্গে দরাদরি করে দাম বাড়ানোর কোনও সুযোগ নেই। জাতীয় দলের এক ফুটবলার বললেন, ‘‘ড্রাফ্টিংয়ে আমাদের কোনও লাভ হবে বলে তো মনে হচ্ছে না। আইএসএল কর্তৃপক্ষই মূল্য ঠিক করে দেবেন। আমরা চাই ফ্র্যাঞ্চাইজিগুলো সরাসরি আমাদের সঙ্গে কথা বলুক। কোথায় খেলব, সেই সিদ্ধান্তটা আমরা নেব।’’ আর এক ফুটবলার তো বলেই দিলেন, ‘‘আমি পেশাদার। আগে আইএসএল খেলে আই লিগ খেলতাম। ফলে আর্থিক ক্ষতি হতো না। কিন্তু এ বার দু’টো লিগ একসঙ্গে হবে। ফলে বাড়তি রোজগারের সুযোগ নেই। তাই যদি দেখি আই লিগের কোনও ক্লাবের আর্থিক প্রস্তাব ভাল, তা হলে আইএসএল খেলব না।’’ জানা গিয়েছে, বেশ কিছু ফুটবলার কলকাতার দুই প্রধানের সঙ্গে আলোচনাও শুরু করে দিয়েছেন।

নিলামের বিরোধিতা করে ইতিমধ্যেই ফুটবলারদের সংস্থা (এফপিএআই) চিঠি দিয়েছে আইএসএল কর্তৃপক্ষকে। যদিও তার কোনও উত্তর এখন পায়নি তারা। এফপিএ-র সভাপতি প্রাক্তন জাতীয় ফুটবলার রেনেডি সিংহ বললেন, ‘‘সারা বিশ্বে পছন্দ অনুযায়ী ক্লাবে খেলার স্বাধীনতা থাকে ফুটবলারদের। আইএসএলে কেন তার ব্যতিক্রম হবে? আমরা চাই ফুটবলাররাই সিদ্ধান্ত নিক তারা কোথায় খেলবে।’’ আইএসএল কর্তৃপক্ষ কি এফপিএআই-র দাবি মেনে নিয়েছেন? হতাশ রেনেডি বললেন, ‘‘ফুটবলাররা কী চাইছে তা সমীক্ষা করে আমরা চিঠি দিয়েছি। কিন্তু এক মাস পেরিয়ে গেলেও আইএসএলের তরফে কোনও উত্তর এখনও পাইনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL auction ISL Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE