Advertisement
১৬ এপ্রিল ২০২৪

জার্মানির জয়, আর্সেনালের চিন্তা

রাশিয়া বিশ্বকাপের জন্য ইতিমধ্যেই যোগ্য অর্জন করে গিয়েছে জার্মানি। তার পরেও আজেরবাইজানকে বিধ্বস্ত করে ছাড়েনি তারা।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৭ ০৩:০৮
Share: Save:

জার্মানির বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে স্খোডান মুস্তাফির চোট চিন্তায় ফেলতে পারে আর্সেনালকে। রবিবার ভারতীয় সময় অধিক রাতে আজেরবাইজানের বিরুদ্ধে ৫-১ জেতে জার্মানি। কিন্তু ম্যাচের ৩৬ মিনিটে ঊরুতে টান লাগে মুস্তাফির। সঙ্গে সঙ্গে ঊরু ধরে বসে পড়েন তিনি। জার্মানির কোচ জোয়াকিম লো পরে বলে যান, সম্ভবত পেশীতে চোট লেগেছে মুস্তাফির। তবে ভয়ের কথা হচ্ছে, লো আশঙ্কা প্রকাশ করে গিয়েছেন যে, মুস্তাফির পেশী ছিড়ে থাকতে পারে।

রাশিয়া বিশ্বকাপের জন্য ইতিমধ্যেই যোগ্য অর্জন করে গিয়েছে জার্মানি। তার পরেও আজেরবাইজানকে বিধ্বস্ত করে ছাড়েনি তারা। লিওন গোরেৎ্জকা ব্যাকহিলে দুরন্ত গোল পাঁচটির মধ্যে সেরা। দারুণ ফর্মে রয়েছে সান্দ্রো ওয়্যাগনার-ও। এই নিয়ে পাঁচটি ম্যাচেই টানা গোল করলেন তিনি। গ্রুপ ‘সি’-তে শীর্ষে জার্মানি। এক গোলে পিছিয়ে পড়ে আজেরবাইজান গোল শোধ করেছিল। কিন্তু বিরতির পরে আর দাঁড়াতে পারেনি। দারুণ একটি গোল করেন এমরেহ জান-ও।

আরও পড়ুন: বিশ্বকাপজয়ী মোহিন্দরের মন্ত্র ভারতকে

এখনও পর্যন্ত যারা রাশিয়া বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করে গিয়েছে তাদের মধ্যে রয়েছে— রাশিয়া (আয়োজক দেশ), বেলজিয়াম, জার্মানি, ইংল্যান্ড, স্পেন, পোল্যান্ড (সকলে ইউরোপ থেকে), ইরান, জাপান, দক্ষিণ কোরিয়া, সৌদি আরব (সকলে এশিয়া থেকে), নাইজিরিয়া, মিশর (আফ্রিকা থেকে), মেক্সিকো, কোস্তা রিকা (কনকাকাফ), ব্রাজিল (দক্ষিণ আমেরিকা)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE