Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Minerva Punjab FC vs Gokulam Kerala FC

ফ্লপ মিনার্ভা ‘থিয়েটার’, লড়াই জমিয়ে দিল গোকুলম

শেষ ম্যাচে এই গোকুলমের কাছেই হারতে হয়েছিল ইস্টবেঙ্গলকে।

গোলের পর গোকুলম ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: ফেসবুকের সৌজন্যে।

গোলের পর গোকুলম ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: ফেসবুকের সৌজন্যে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:৪৪
Share: Save:

ইস্টবেঙ্গলের পর মিনার্ভা পঞ্জাব এফসিকে হারিয়ে আই লিগের লড়াই জমিয়ে দিল ‘জায়েন্ট কিলার’ গোকুলম কেরল এফসি। মঙ্গলবার তাউ দেবিলাল স্টেডিয়ামে মিনার্ভা পঞ্জাবকে ১-০ গোলে হারিয়ে দিল বিনো জর্জের দল।

শেষ ম্যাচে এই গোকুলমের কাছেই হারতে হয়েছিল ইস্টবেঙ্গলকে। ফলে, এই ম্যাচ জিতে মিনার্ভার কাছে সুযোগ ছিল পয়েন্টের ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার। কিন্তু, লিগের নীচের দিকে থাকা দলের বিরুদ্ধে বিশেষ কিছু করে দেখাতে পারলেন না চেঞ্চো গেল্টশেন-উইলিয়াম ওপকুরা।

লাল-হলুদকে হারানোর ফলে এ দিন ম্যাচের শুরু থেকেই আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে থাকেন গোকুলমের ফুটবলাররা। লিগ টেবিলে নীচের দিকে থাকলেও গোকুলমের খেলার মধ্যে এ দিন পরিকল্পনার ছাপ ছিল স্পষ্ট। মিনার্ভার বিরুদ্ধে ৪-৫-১ ছকে দল নামান বিনো। প্রথম দিকে থই খুঁজে বেড়ানো দলটাই যেন আমূল বদলে গিয়েছে লিগের শেষ পর্বে এসে। এ দিন গোকুলমের হয়ে ম্যাচের ৭৬ মিনিটে একমাত্র গোলটি করেন উগান্ডার স্ট্রাইকার হেনরি কিসেকা। মিনার্ভার বিরুদ্ধে পুরো তিন পয়েন্ট এলেও ম্যাচটি আরও বেশি গোলে জিততে পারত গোকুলম।

আরও পড়ুন
ওডিআই র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিরাট-যশপ্রীত

এ দিন গোকুলমকে একটি নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত করেন রেফারি। এ ছাড়া ম্যাচের ৬৬ মিনিটে অর্জুন জয়রাজের একটি শট ফিরে আসে পোস্টে লেগে। গোটা ম্যাচেই কেরলের এই দল আধিপত্য নিয়ে খেলে। মাঝ মাঠ থেকে রক্ষণ— প্রতি বিভাগেই পরিকল্পিত ফুটবলের ছাপ রাখেন তাঁরা।

অন্য দিকে, লিগের দৌড়ে থাকা মির্নাভার খেলায় এ দিন সেই ঝাঁঝটাই যেন ছিল না। যেটা দেখা গিয়েছিল আগের ম্যাচগুলিতে। নিষ্প্রভ ছিলেন ভুটানি ‘রোনাল্ডো’ চেঞ্চো। সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন ওপকুও। তবে, ম্যাচে মিনার্ভার খারাপ পারফরম্যান্সের জন্য স্ট্রাইকারদের তুলনায় বেশি দায়ী তাদের ডিফেন্সিভ অর্গানাইজেশন এবং মাঝ মাঠের পরিকল্পনাহীন ফুটবল। মাঝে মধ্যে মিনার্ভার ফুটবলাররা একক প্রচেষ্টায় মিনার্ভাকে ম্যাচে ফেরানোর চেষ্টা চালালেও তা যথেষ্ট ছিল না এই ম্যাচ থেকে তিন পয়েন্ট তুলে নেওয়ার জন্য।

আরও পড়ুন
আর্সেনাল-লিভারপুলকে সামনে রেখে পিঠ বাঁচাতে চাইছে ইস্টবেঙ্গল

এ দিন গোকুলমের বিরুদ্ধে হারের ফলে ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রইল মিনার্ভা পঞ্জাব এফসি। সমসংখ্যক ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইস্টবেঙ্গল। ১৭ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে নেরকা এফসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE