Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sports News

প্রথমে ক্যাচ ও পরে রান আউট হয়েও নট-আউট হার্দিক

পুরো ঘটনার মধ্যে হঠাৎই হাজির হয় অতি প্রত্যাশিত সেই বৃষ্টি। যে কারণে ওই আউটের কথা ভুলে গিয়ে আম্পায়ার খেলা থামিয়ে দেন। দুই দলকেও মাঠের বাইরে বেরিয়ে যাওয়ার কথা বলা হয়। বৃষ্টি থামলে যখন ফেরে দুই দল তখন হার্দিক পাণ্ড্যকে ফিরিয়ে আনেন আম্পায়ার।

হার্দিক পাণ্ড্য।—ফাইল চিত্র।

হার্দিক পাণ্ড্য।—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭ ২০:৫২
Share: Save:

ভারতীয় ব্যাটিংয়ের তখন ৪৮তম ওভার চলছে। একটা ফুলটস বল তুলে ভেবেছিলেন বাউন্ডারিতে পাঠাবেন। কিন্তু তেমনটা হল না বরং সেই বল গিয়ে জমা পড়ল অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথের হাতে। হার্দিক পাণ্ড্য আউট হয়ে হাঁটা দিলেন প্যাভেলিয়নের দিকে। যখন হার্দিক হাঁটা লাগালেন তখন স্মিথের হঠাৎই মনে হল, এত উঁচু হয়ে আসা বল হয়তো নো বল দিতে পারেন আম্পায়ার। তা ভেবে স্টাম্পের কাছে দাঁড়িয়ে থাকা বোলার কেন রিচার্ডসনকে বল ছুড়ে দেন স্মিথ রান আউটের জন্য। রিচার্ডসনও অধিনায়কের কথা বুঝতে পেরে স্টাম্পে বল ছুয়ে রান আউটের আবেদন করেন।

আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকা-ভারত সিরিজে কমানো হল টেস্ট ম্যাচ

‘খেলো ইন্ডিয়া’ ফেরায় খুশি বিরাট কোহালি

এখানেই শেষ নয় এই পুরো ঘটনাটির মধ্যে হঠাৎই হাজির হয় অতি প্রত্যাশিত সেই বৃষ্টি। যে কারণে ওই আউটের কথা ভুলে গিয়ে আম্পায়ার খেলা থামিয়ে দেন। দুই দলকেও মাঠের বাইরে বেরিয়ে যাওয়ার কথা বলা হয়। বৃষ্টি থামলে যখন ফেরে দুই দল তখন হার্দিক পাণ্ড্যকে ফিরিয়ে আনেন আম্পায়ার। এই ক্ষেত্রে আম্পায়ার নিশ্চিত ছিল না পুরো ঘটনাটি সম্পর্কে। এর পর বিষয়টি যায় টেলিভিশন আম্পায়ারের কাছে। রিপ্লে-তে দেখা যায় বল কাঁধের অনেকটা উপরে ছিল। যেটা অবশ্যই নো-বল। কিন্তু নো-বলে রান-আউট হতেই পারে। হার্দিকের ক্ষেত্রে আম্পায়ারের সিদ্ধান্তের কারণ, নো-বলের জন্য হার্দিক ক্যাচ আউট হননি। কিন্তু হার্দিক সেটাকেই আউট ভেবে পুরো রান না নিয়েই বেরিয়ে গিয়েছিলেন। স্মিথ আম্পায়ারকে বোঝানোর চেষ্টা করেন যখন রান আউট করা হয়েছিল তখনও বল ডেড হয়নি। কিন্তু এই ক্ষেত্রে আইসিসি ২৭.৭ আইনে হার্দিককে নট-আউট দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE