Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রোল্যান্ট অল্টমান্সের বিকল্প খুঁজে পেতে বিজ্ঞাপন দিল হকি ইন্ডিয়া

নির্বাচিত চিফ কোচকে রিপোর্ট করতে হবে হকি ইন্ডিয়ার হাই পারফরমেন্স ডিরেক্টর ডেভিড জন ও সিইও এলিনা নর্ম্যানের কাছে। কোচের প্রাথমিক দায়িত্ব হবে ২০১৮তে অলিম্পিকের যোগ্যতা নির্ণায়ক পর্বে ভারতকে সাফল্য এনে দেওয়া।

অধিনায়ক সর্দার সিংহর সঙ্গে কোচ রোলান্ট অল্টমান্স। —ফাইল চিত্র।

অধিনায়ক সর্দার সিংহর সঙ্গে কোচ রোলান্ট অল্টমান্স। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭ ১৯:৩০
Share: Save:

সদ্য খারাপ পারফরমেন্সের জন্য সরে যেতে হয়েছে ভারতীয় হকির চিফ কোচ অল্টমান্সকে। তার ঠিক তিন দিনের মধ্যেইনিজেদের ওয়েবসাইটে নতুন কোচের আবেদনপত্র চেয়ে বিজ্ঞাপন দিল হকি ইন্ডিয়া। বিসিসিআই-এর আদলে এই প্রথম হকি ইন্ডিয়াও কোচের আবেদনপত্র চেয়ে নিজেদের ওয়েব সাইটে বিজ্ঞাপন দিল। সেই বিজ্ঞাপন অনুযায়ী কোচের সঙ্গে তিন বছরের চুক্তি করা হবে। ২০২০ টোকিও অলিম্পককে মাথায় রেখেই এই সিদ্ধান্ত। তার আগে অবশ্যে কোচকে ছ’মাসের জন্য দেখে নেওয়া হবে। তার পরই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন

ছোটবেলার সেই সব ‘শিক্ষক’দেরই এগিয়ে রাখলেন মেহতাবরা

২০১৮তে ইংল্যান্ডে সিরিজ খেলবে ভারত

নির্বাচিত চিফ কোচকে রিপোর্ট করতে হবে হকি ইন্ডিয়ার হাই পারফরমেন্স ডিরেক্টর ডেভিড জন ও সিইও এলিনা নর্ম্যানের কাছে। কোচের প্রাথমিক দায়িত্ব হবে ২০১৮তে অলিম্পিকের যোগ্যতা নির্ণায়ক পর্বে ভারতকে সাফল্য এনে দেওয়া। এ ছাড়া বাকি সব আন্তর্জাতিক স্তরে ভারতের হকিকে সাফল্য এনে দেওয়াও তাঁর দায়িত্বের মধ্যে পড়বে। এর বাইরে চিফ কোচের দায়িত্বে থাকবে জুনিয়র মেনস দলের প্রস্তুতিতে নজর রাখা। কোচের পদের জন্য অবশ্য আন্তর্জাতিক হকি ফেডারেশনে লেভেল তিন যোগ্যতা থাকতে হবে। অথবা আন্তর্জাতিক স্তরে কোচিংয়ে সাফল্য থাকতে হবে। যাঁর ভারতীয় হকি দলের কোচ হতে আগ্রহী তাঁদের বলা হয়েছে১৫ সেপ্টেম্বরের মধ্যে বিস্তারিত আবেদন জানাতে।

চার বছর আগে ভারতীয় হকিতে অল্টমান্স যোগ দিয়েছিলেন হাই পারফরমেন্স ডিরেক্টর হয়ে। কোচ পল ভ্যান অ্যাস সরে যাওয়ার পর ২০১৫তে কোচের দায়িত্ব তুলে দেওয়া হয় তাঁর হাতে। এ বার সরে যেতে হল তাঁকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE