Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

এ বার ব্রোঞ্জের জন্য খেলবে ভারত

দ্বিতীয় কোয়ার্টারের শুরু থেকেই ভারতের রক্ষণের উপর চাপ বাড়াতে শুরু করে আর্জেন্তিনা। ১৭ মিনিটে পেনাল্টি কর্নার পায় আর্জেন্তিনা। আর তা থেকেই গোল করে যান গোনজালো পিলেট।

হকি ওয়ার্ল্ড লিগ ফাইনালে ভারত-আর্জেন্তিনা ম্যাচের একটি দৃশ্য। ছবি: হকি ইন্ডিয়া ফেসবুক পেজ থেকে।

হকি ওয়ার্ল্ড লিগ ফাইনালে ভারত-আর্জেন্তিনা ম্যাচের একটি দৃশ্য। ছবি: হকি ইন্ডিয়া ফেসবুক পেজ থেকে।

নিজস্ব সংবাদদাতা
ভুবনেশ্বর শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৭ ২১:৩৭
Share: Save:

ওয়ার্ল্ড হকি লিগ ফাইনালের ফাইনালে যাওয়া হল না ভারতের। সেমিফাইনালে কলিঙ্গ স্টেডিয়ামে ১-০ গোলে হেরে যেতে হল আর্জেন্তিনার কাছে। রবিবার ব্রোঞ্জের লড়াইয়ে নামতে হবে মনপ্রীতের ভারতকে। গ্রুপ পর্বে যে ভাবে ঘুরে দাঁড়িয়ে শেষ চারে জায়গা করে নিয়েছিল ভারতীয় হকি দল সেই খেলার ঝলক সেমিফাইনালে পাওয়া গেল না।

প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল আর্জেন্তিনা। গোলের নিচে তৎপর ছিলেন আকাশ চিকতেও। বৃষ্টিতে মাঠ ভিজে থাকায় বলের গতিও ছিল কিছুটা মন্থর। ৬ মিনিটে পেনাল্টি কর্নারের জন্য ভিডিও রেফারেল নিলেও আর্জেন্তিনার তা নষ্ট হয়। এর পরই বল লাগে আর্জেন্তিনার প্লেয়ারের মুখে। যদিও চোট গুরুতর নয়। প্রথম কোয়ার্টার শেষে দু’পক্ষই যেন মেপে নিল একে অপরকে।

দ্বিতীয় কোয়ার্টারের শুরু থেকেই ভারতের রক্ষণের উপর চাপ বাড়াতে শুরু করে আর্জেন্তিনা। ১৭ মিনিটে পেনাল্টি কর্নার পায় আর্জেন্তিনা। আর তা থেকেই গোল করে যান গোনজালো পিলেট। তার পরই হলুদ কার্ড দেখে ১০ মিনিট মাঠের বাইরে চলে যেতে হয় অধিনায়ক মনপ্রীত সিংহকে। সেই ১০ মিনিট ১০ জনে খেলতে হয় ভারতকে। তাতেও অনেকটাই পিছিয়ে পরে দল। গোল হজম করে পাল্টা আক্রমণে ওঠার ঝুঁকি ১০ জনে নিতে পারেননি সুনীল, ললিতরা।

আরও পড়ুন

হঠাৎই নিরুদ্দেশ দ্যুতি, খোঁজ মিলল পরদিন

শ্রীলঙ্কার কোচ হলেন হাথুরুসিংহে

তৃতীয় কোয়ার্টারে একাধিক পেনাল্টি কর্নার পেয়েও কাজে লাগাতে পারেননি ভারতের ড্র্যাগ ফ্লিকাররা। ৩৬ মিনিটে রুপিন্দরের পেনাল্টি কর্নার অনেকটা উঁচু দিয়ে চলে যায়। আবারও পিসি পেয়ে কাজে লাগাতে পারেননি রুপিন্দর। শেষ কোয়ার্টারে মরিয়া লড়াই দেওয়ার কথা ছিল ভারতের। কিন্তু তেমনটা হল না। আক্রমণে ঝড় তুললেও গোলের মুখ খুলতে ব্যর্থ ফরোয়ার্ডরা। এক গোল হজম করে রক্ষণে জমাটভাব ফিরিয়ে এনেও আক্রমণে সেই ঝাঁঝ দেখা গেল না ভারতের।

গত ওয়ার্ল্ড লিগ ফাইনালে তৃতীয় স্থানে শেষ করেছিল ভারত। এ বারও সামনে সেটাই লক্ষ্য রয়ে গেল। এই প্রথম ফাইনাল খেলবে আর্জেন্তিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey Hockey World League Final India Vs Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE