Advertisement
২৩ এপ্রিল ২০২৪

শ্রীকান্তকে হারিয়ে চ্যাম্পিয়ন প্রণয়

রুদ্ধশ্বাস ম্যাচে প্রণয় তিন গেমের হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে দু’নম্বরে থাকা শ্রীকান্তকে হারান ২১-১৫, ১৬-২১, ২১-৭।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০১৭ ০৪:১৬
Share: Save:

বদলা নিয়ে ভারত সেরা এইচ এস প্রণয়।

কিদম্বি শ্রীকান্তের বিরুদ্ধে অক্টোবরে ফরাসি ওপেনে হারের শোধ নিলেন বুধবার জাতীয় চ্যাম্পিয়নশিপে ফাইনালে তিনি। রুদ্ধশ্বাস ম্যাচে প্রণয় তিন গেমের হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে দু’নম্বরে থাকা শ্রীকান্তকে হারান ২১-১৫, ১৬-২১, ২১-৭।

ফর্মের তুঙ্গে থাকা সতীর্থকে হারিয়ে প্রথম জাতীয় খেতাব জিতলেন প্রণয়। পাঁচটি সুপার সিরিজের ফাইনালে উঠে তার মধ্যে চারটিতে জিতে লিন ড্যান, লি চং ওয়েই ও চেন লং-এর রেকর্ড ছুঁয়ে ফেলা সতীর্থকে হারিয়ে উচ্ছ্বসিত প্রণয় বলেন, ‘‘এই জয়ের গুরুত্ব বিরাট। একেবারে ঠিক সময়ে জয়টা এল। ফাইনালে শ্রীকান্তকে হারিয়ে দারুণ লাগছে। জাতীয় চ্যাম্পিয়নশিপে নামার আগে থেকেই এ মরসুমে ভাল খেলছি। আশা করছি এই পারফরম্যান্সটা ধরে রাখতে পারব।’’

আন্তর্জাতিক পর্যায়ে দু’জনের শেষ তিনটি মোকাবিলায় শ্রীকান্তই জেতেন। শেষ বার প্রণয় শ্রীকান্তকে হারিয়েছিলেন ২০১১ সালের টাটা ওপেনে। শ্রীকান্তের মতো খেতাব এ মরসুমে না থাকলেও আন্তর্জাতিক স্তরে দুরন্ত ফর্মে আছেন প্রণয়ও। ইন্দোনেশিয়া সুপার সিরিজ ও ফরাসি ওপেন সুপার সিরিজের সেমিফাইনালে পৌঁছেছেন। চলতি মরসুমেই মালয়েশষিয়ার প্রাক্তন বিশ্বসেরা লি চং ওয়েই-কে দু’বার ও চেন লং-কে একবার হারিয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ব্যাক্তিগত সর্বোচ্চে ১১ নম্বরে পৌঁছন প্রণয়।

দেশের আন্তর্জাতিক পর্যায়ের খেলোয়াড়রা জাতীয় টুর্নামেন্টে খুব একটা খেলতেন না। এ বছর ঠিক তার ব্যাতিক্রম ঘটেছে। সাইনা, সিন্ধু, শ্রীকান্ত, প্রণয়, থেকে অশ্বিনী পোনাপ্পারাও এ বার জাতীয় টুর্নামেন্টে নেমেছেন।

প্রণয় ছাড়াও টুর্নামেন্টে এ বার দারুণ সফল অশ্বিনী পোনাপ্পা। দ্বি-মুকুট জিতলেন তিনি। প্রথমে সাতউইকসাইরাজ রানকিরেড্ডির সঙ্গে জুটি বেঁধে মিক্সড ডাবলসে চ্যাম্পিয়ন হন তিনি। পাশাপাশি তিনি ডাবলসে এন সিকি রেড্ডির সঙ্গে জুটি বেঁধে তিনি ফাইনালে জেতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE