Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sports News

চেন্নাইয়ের হয়ে কবে খেলার সৌভাগ্য হবে জানি না: কার্তিক

এ বার তিনি খেলবেন কলকাতা নাইটরাইডার্সের হয়ে। কিন্তু এখনও মনের কোণায় রয়ে গিয়েছে চেন্নাইয়ে খেলার স্বপ্ন। তিনি বলেন, ‘‘প্রথম বছর থেকে আমি চেয়েছি সিএসকেতে খেলতে।

দীনেশ কার্তিক। —ফাইল চিত্র।

দীনেশ কার্তিক। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০১৮ ১৮:৩৪
Share: Save:

প্রথম দিন থেকে চেন্নাইয়ের হয়েই খেলতে চেয়েছেন। কিন্তু দুর্ভাগ্য, ১১তম আইপিএল হতে চলেছে তাঁর পছন্দের দলের হয়ে এখনও পর্যন্ত খেলার সুযোগ হল না সদ্য আবার প্রচারের শিরোনামে উঠে আসা এই ক্রিকেটারের। তিনি দীনেশ কার্তিক। তাঁর ব্যাটের দাপটেই নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। সেই দীনেশের আইপিএল-এর স্বপ্ন এখনও অধরাই রয়ে গিয়েছে। আর সে কথা নিজেই জানিয়েছেন তিনি।
এ বার তিনি খেলবেন কলকাতা নাইটরাইডার্সের হয়ে। কিন্তু এখনও মনের কোণায় রয়ে গিয়েছে চেন্নাইয়ে খেলার স্বপ্ন। তিনি বলেন, ‘‘প্রথম বছর থেকে আমি চেয়েছি সিএসকেতে খেলতে। ১০ বছর খেলা হয়ে গেল কিন্তু এখনও হল না। সময়ের সঙ্গে সঙ্গে যদিও সেই চাহিদা অনেকটাই কমে এসেছে। আমি জানি না, কখনও সিএসকে-র হয়ে খেলতে পারব কি না। যে শহরে জন্মেছি, বড় হয়েছি সেই দলের হয়ে খেলার ইচ্ছেটাও প্রবল ছিল।’’
কিন্তু এখন তিনি কেকেআর নিয়েই ভাবতে চান। প্রমাণ করতে চান তাঁকে অধিনায়কত্ব দিয়ে ভুল করেননি ফ্র্যাঞ্চাইজি মালিকরা। বলেন, ‘‘আমি কোনও আইপিএল দলের অধিনায়কত্ব করার সুযোগ পেয়েছি যেটা বড় সম্মান। বিশ্বাসের মান রাখতে চাই। আমার মনে হয়, চেন্নাই, বেঙ্গালুরু, কলকাতা ও মুম্বইয়ের ফ্যানবেস খুব ভাল। এটাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের বিশেষত্ব।’’ এর সঙ্গে তিনি জুড়ে দেন, ‘‘সিএসকের ফ্যানরা সকলেই শিক্ষিত। টানা ভাল পারফরম্যান্সের জন্য এই বিপুল সমর্থন তৈরি হয়েছে।’’

আরও পড়ুন
বিরাটের সঙ্গে একই আসনে কাকে বসালেন সৌরভ

কার্তিক এখনও পর্যন্ত পাঁচটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন। তার মধ্যে রয়েছে দিল্লি, বেঙ্গালুরু, মুম্বই, পঞ্জাব ও গুজরাত। কেকেআর তাঁর ষষ্ঠ ফ্র্যাঞ্চাইজি। আইপিএল-এ খেলেছেন ১৫২টি ম্যাচ। করেছেনন ২৯০৩ রান। গড় ২৪.৮১। স্ট্রাইকরেট ১২৫.৯৪। কার্তিকের নেতৃত্বে ৮ এপ্রিল বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE