Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

ধোনির আরও উপরে ব্যাট করা উচিত

মহেন্দ্র সিংহ ধোনির বর্তমান ফর্ম নিয়ে কম আলোচনা হচ্ছে না। দক্ষিণ আফ্রিকা সফরে তাঁর ব্যাট তেকে এমন কিছু আসেনি যার থেকে মনে হবে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দলে থাকবেন তিনি। ফিনিশার হিসেবেও সেই ধোনিকে খুঁজে পাওয়া যায়নি।

সুরেশ রায়না। —ফাইল চিত্র।

সুরেশ রায়না। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৮ ২১:৩৮
Share: Save:

টি২০ সিরিজ খেলতে বৃহস্পতিবারই দক্ষিণ আফ্রিকায় উড়ে গিয়েছেন সুরেশ রায়না। তাঁর সামনে লক্ষ্যে জাতীয় দলে নিজের জায়গা নিশ্চিত করা। অভিযোগও রয়েছে, তাঁর পারফরম্যান্স থাকা স্বত্বেও তাঁকে বাদ পড়তে হয়েছে। এরকম নানা বিষয়ের মধ্যেই ধোনির ব্যাটিং পজিশন নিয়েও মুখ খুলেন সুরেশ রায়না। তাঁর মতে, ধোনির জায়গা পরিবর্তন করা উচিত।

মহেন্দ্র সিংহ ধোনির বর্তমান ফর্ম নিয়ে কম আলোচনা হচ্ছে না। দক্ষিণ আফ্রিকা সফরে তাঁর ব্যাট তেকে এমন কিছু আসেনি যার থেকে মনে হবে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দলে থাকবেন তিনি। ফিনিশার হিসেবেও সেই ধোনিকে খুঁজে পাওয়া যায়নি। প্রথম পাঁচটি ওডিআই-এ ধোনি ৮৫ বল খেলে করেছেন ৬৯ রান। ব্যাট করছেন ছ’নম্বরে। কিন্তু সুরেশ রায়না দাঁড়ালেন ধোনির পাশেই। তিনি বলেন, ‘‘আমার মনে হয়, ধোনি যদি উপর দিকে ব্যাট করে তা হলে ভাল হবে। আরও ভাল শট খেলতে পারবে সঙ্গে সময়ও পাবে।’’

ধোনি তাঁর ক্রিকেট জীবনে বিভিন্ন জায়গা ব্যাট করেছেন ২, ৩ এবং ৪ নম্বরে ব্যাট করেছেন ৪৫বার এবং সেখান থেকে ২৩২১ রান এসেছে। গড় ৬৪.৪৭। সেখানে তিনটি সেঞ্চুরি ও ১৮টি হাফ সেঞ্চুরিও রয়েছে তাঁর। এর পর তিনি ব্যাটিং শুরু করে পাঁচ নম্বরে। ৬৮টি ম্যাচে ওই পজিশনে ব্যাট করেছেন তিনি। রান করেছে ২৭১৮, গড় ৫৩.২৯। সেখানে তাঁর রয়েছে চারটি সেঞ্চুরি ও ১৫টি হাফ সেঞ্চুরি। রায়না বলেন, ‘‘ধোনি এমন একজন ক্রিকেটার যত উপরে ব্যাট করবে ততই দলকে শক্তিশালী ভিত তৈরি করতে সাহায্য করবে।’’

আরও পড়ুন
বিরাট আসলে সৌরভের উন্নততর সংস্করণ: সহবাগ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE