Advertisement
১৭ এপ্রিল ২০২৪

সৌরভের হুঙ্কার, ওঝাকে ছাড়ব না

শুক্রবার রাতে আনন্দবাজার-কে সৌরভ স্পষ্ট জানিয়ে দিলেন, ‘‘আমাদের ওঝাকে দরকার। তাই আমরা ওকে ছাড়পত্র দেব না বলেই ঠিক করেছি। ক্রিকেটাররা এ ভাবে নিজেদের প্রয়োজনে ও ইচ্ছেয় রাজ্য বদল করতে পারে না।’’

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৭ ০৪:২৩
Share: Save:

বাঁ হাতি স্পিনার প্রজ্ঞান ওঝাকে রেখেই রঞ্জি ট্রফির সম্ভাব্য বাংলা দল বাছল সিএবি। ভারতীয় দলের এই স্পিনার তাঁর নিজের রাজ্য হায়দরাবাদের হয়ে খেলার জন্য ছাড়পত্র চেয়েছিলেন সম্প্রতি। কিন্তু তাঁকে ছাড়া হবে না বলে শুক্রবার সাফ জানিয়ে দিলেন সিএবি-র প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

শুক্রবার রাতে আনন্দবাজার-কে সৌরভ স্পষ্ট জানিয়ে দিলেন, ‘‘আমাদের ওঝাকে দরকার। তাই আমরা ওকে ছাড়পত্র দেব না বলেই ঠিক করেছি। ক্রিকেটাররা এ ভাবে নিজেদের প্রয়োজনে ও ইচ্ছেয় রাজ্য বদল করতে পারে না। দু’বছর আগে আমরা আমাদের প্রয়োজনে ওকে নিয়ে এসেছিলাম। এই মরসুমেও ওকে আমাদের দরকার। তাই ওকে রেখেই দল গড়া হয়েছে।’’

মাস খানেক আগে কলকাতায় এসে সৌরভের সঙ্গে কথা বলে গিয়েছিলেন ওঝা। তার পর থেকে অবশ্য এই নিয়ে দু’জনের মধ্যে কোনও কথা হয়নি বলেই এ দিন জানান সৌরভ।

কিন্তু এখন প্রশ্ন উঠছে, কোনও রাজ্য সংস্থা কি এ ভাবে কোনও ক্রিকেটারকে আটকে রাখতে পারে? সিএবি শীর্ষকর্তাদের দাবি, তাঁদের সেই অধিকার আছে। কোনও ক্রিকেটারকে রাজ্য বদল করতে হলে তাঁকে সংশ্লিষ্ট দুই রাজ্য ও বোর্ডের ছাড়পত্র নিতে হয়। কোনও একটা না পেলে সেই ক্রিকেটারের অন্য রাজ্যে যাওয়া আটকে যায়। এক্ষেত্রে সিএবি ছাড়পত্র না দিলে ওঝাকে এ বারও বাংলার হয়েই খেলতে হবে।

ছাড়পত্র না পাওয়ায় ওঝা আসন্ন মইনউদ্দৌল্লা ট্রফিতে হায়দরাবাদের দু’টি দলের একটিতেও জায়গা পাননি। কর্নাটকে বাংলার প্রস্তুতি টুর্নামেন্টেও তিনি খেলেননি। এই অবস্থায় ওঝা সিএবি-র সঙ্গে সমঝোতার পথে হাঁটেন, না বোর্ডের প্রশাসকদের দ্বারস্থ হন, সেটাই এখন দেখার। ওঝার সঙ্গে এ দিন ফোনে যোগাযোগ করার চেষ্টা হলেও তিনি ফোন ধরেননি। অনেকের আবার ধারণা, বাংলা যেহেতু এ বার রঞ্জিতে সহজ গ্রুপে ও হায়দরাবাদের গ্রুপ অপেক্ষাকৃত কঠিন, তাই ওঝা সিএবি-র সিদ্ধান্ত মেনে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE