Advertisement
২৩ এপ্রিল ২০২৪

ক্রিকেট জুয়াড়ি নিয়ে প্রশ্ন মিতালিকে

রবিবার কলকাতায় শুরু হওয়া আইসিসি বৈঠকে বিশেষ অতিথি হিসেবে এসেছিলেন মিতালি রাজ। তখনই ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ককে এই প্রশ্ন করা হয় আইসিসির তরফে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৮ ০৩:৪৩
Share: Save:

তাঁর কাছে কি কোনও দিন ক্রিকেট জুয়াড়ির প্রস্তাব এসেছিল? রবিবার কলকাতায় শুরু হওয়া আইসিসি বৈঠকে বিশেষ অতিথি হিসেবে এসেছিলেন মিতালি রাজ। তখনই ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ককে এই প্রশ্ন করা হয় আইসিসির তরফে।

রবিবার আইসিসির এক কর্তা বলেন, ‘‘মিতালি এই বৈঠকে কিছু সময়ের জন্য এসেছিলেন। ওঁর কাছে জানতে চাওয়া হয়েছিল, কোনও দিন ম্যাচ গড়াপেটার কোনও প্রস্তাব পেয়েছিলেন কি না? তাতে মিতালি বলে যান, আজ পর্যন্ত পাননি।’’ মেয়েদের ক্রিকেট এখন ক্রমে জনপ্রিয় হচ্ছে। ফলে এই সতর্কতা। আইসিসির সভায় মিতালি বলেন, ‘‘মেয়েদের খেলা নিয়ে আগ্রহ এখন বেশি। ক্রিকেট ভক্তদের মধ্যে এখন ছেলেদের ক্রিকেট নিয়ে নয়, মেয়েদের ক্রিকেট নিয়েও আলোচনা হয়।’’ এত দিন দেখা যেত, ছেলেদের টুর্নামেন্ট চলাকালীন তার সঙ্গে মেয়েদের টুর্নামেন্ট জুড়ে দেওয়া হচ্ছে। কিন্তু এখন শুধুই মেয়েদের টুর্নামেন্ট করতে চলেছে আইসিসি। যেমন এই বছরের শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যা নিয়ে মিতালি বলেন, ‘‘একক ভাবে মেয়েদের টুর্নামেন্ট হলে আমাদের নিয়ে আগ্রহ বাড়বে।’’

পাঁচ দিনের এই সভায় প্রথম দিনে আলোচনা হয় ক্রিকেটারদের সংগঠন নিয়েও। ভারত ও পাকিস্তানে ক্রিকেটারদের সংগঠন না থাকায় উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেটারদের সংগঠন, ফিকা। তাদের এক কর্তা বলেন, ‘‘লোঢা কমিশন ক্রিকেটারদের সংগঠন করার কথা বলেছে। আমরা জানতে চাইব, সে রকম কোনও সংগঠন হবে কি না। কোনও সংগঠন না থাকাটা কিন্তু উদ্বেগের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mithali Raj Indian Cricket Bookies ICC Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE