Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Cricket News in Bengali

আইসিসি তালিকায় শীর্ষে জাডেজা, পাঁচে বিরাট

অলরাউন্ডারদের তালিকাতেও নিজেদের আধিপত্য বজায় রেখেছে ভারতীয় স্পিন যুগল। দ্বিতীয় এবং তৃতীয় স্থান দখলে রেখেছেন রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিন।

জুটিতে লুটি। ছবি: সংগৃহীত।

জুটিতে লুটি। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৭ ১৯:২৫
Share: Save:

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং বোলারদের মধ্যে শীর্ষ স্থান ধরে রাখলেন ভারতীয় অফস্পিনার রবীন্দ্র জাডেজা। পয়েন্ট ৮৯৭।

জাডেজার ঠিক পরেই ৮৪৯ পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে আছেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তবে, এই স্থান দখল করার জন্য অশ্বিনের লড়াই ছিল শ্রীলঙ্কান স্পিন কিংবদন্তি রঙ্গনা হেরাথের সঙ্গে। গত টেস্ট র‌্যাঙ্কিংয়ে অশ্বিনকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছিলেন হেরাথ। তবে, এ বার নিজের ঘূর্ণির মায়জালে অশ্বিনকে আটকাতে পারেননি হেরাথ। ৮২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন তিনি। একই পয়েন্ট নিয়ে তিনে রয়েছেন জেমস অ্যান্ডারসন।

আরও পড়ুন: যুবরাজের ছয় ছক্কা এ বার হার্দিকের ব্যাটে দেখতে চান পূজারা

তবে, শুধু বোলিংয়েই নয় ব্যাটিং র‌্যাঙ্কিংয়েও নিজেদের ছাপ রেখেছেন ভারতীয় ব্যাটসম্যানরা। ৮৬৬ পয়েন্ট নিয়ে টেস্ট তালিকায় চতুর্থ স্থান ধরে রাখলেন চেতেশ্বর পূজারা। তাঁর ঠিক পিছনেই ৮২৬ পয়েন্ট নিয়ে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। র‌্যাঙ্কিংয়ে ২১ ধাপ উঠে ৩৯তম স্থানে নিজের জায়গা করে নিয়েছেন প্রত্যাবর্তনে সারা ফেলে দেওয়া শিখর ধবন। ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে অজি অধিনায়ক স্টিভ স্মিথ।

আরও পড়ুন: ‘সর্বসেরা নেতার দৌড়ে ধোনির পাশেই বিরাট’

অন্য দিকে, অলরাউন্ডারদের তালিকাতেও নিজেদের আধিপত্য বজায় রেখেছে ভারতীয় স্পিন যুগল। দ্বিতীয় এবং তৃতীয় স্থান দখলে রেখেছেন রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিন। প্রত্যাশা মতই প্রথম স্থান ধরে রেখেছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE