Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

ভারত-আফগানিস্তান ঐতিহাসিক টেস্ট ১৪ জুন

গত বছর জুনেই আফগানিস্তান ও আয়ারল্যান্ড টেস্ট খেলার যোগ্যতা অর্জন করে। সেই সময়ই সম্পূর্ণ সদস্যপদ দেওয়া হয় দুই ক্রিকেট খেলিয়ে দেশকে।

.

.

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৮ ২০:৪২
Share: Save:

ভারত-আফগানিস্তান ঐতিহাসিক টেস্ট ১৪ জুন থেকে। সদ্য আইসিসির সম্পূর্ণ সদস্য পদ পেয়েছে আফগানিস্তান। আর প্রথম টেস্ট খেলতে আসছে এই ভারতের মাটিতেই। বেঙ্গালুরুতে প্রথম টেস্ট খেলবে আফগানিস্তান। মঙ্গলবার দুই বোর্ডের কর্তাদের আলোচনার পরেই এই সিদ্ধান্ত পাকা হয়েছে। বিসিসিআই-এর কার্যকরি সচিব অমিতাভ চৌধুরী বলেন, ‘‘যদিও এটা বর্ষার সময়। তবুও আশা করছি এই ঐতিহাসিক টেস্ট আয়োজনটা ভাল মতোই হবে।’’

গত বছর জুনেই আফগানিস্তান ও আয়ারল্যান্ড টেস্ট খেলার যোগ্যতা অর্জন করে। সেই সময়ই সম্পূর্ণ সদস্যপদ দেওয়া হয় দুই ক্রিকেট খেলিয়ে দেশকে। যার ফলে ১১ ও ১২তম টেস্ট খেলিয়ে দেশ হিসেবে ক্রিকেট বিশ্বে জায়গা করে নিয়েছে আফগানিস্তান ও আয়ারল্যান্ড। তবে ভারতের আফগানিস্তানের পাশে দাঁড়ানো এটাই প্রথম নয়। অতীতে আফগানিস্তানের ক্রিকেটের পাশে দাঁড়িয়েছে বিভিন্নভাবে। এ বার টেস্টও প্রথম খেলবে ভারতেরই সঙ্গে।

যুদ্ধ বিদ্ধস্ত আফগানিস্তানে আন্তর্জাতিক খেলা হওয়াটা সম্ভব নয়। যে কারণে সম্প্রতি ভারতের মাটিতেই হোম ম্যাচের আয়োজন করেছিল আফগানিস্তান। গ্রেটার নয়ডায় আয়ারল্যান্ডের সঙ্গে সিরিজ খেলেছিল আফগানিস্তান। গত বছর প্রথম কোনও আফগানিস্তান ক্রিকেটার আইপিএল-এ খেলেছিল। তাঁরা মহম্মদ নবি ও রশিদ খান। এ বছর আইপিএল নিলামের জন্য ১৩জন ক্রিকেটারকে নথিভুক্ত করানো হয়েছে।

আরও পড়ুন
বিরাটের মুকুটে নতুন পালক, ছুঁলেন ব্র্যাডম্যানকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE