Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

সুদিরমান কাপে আরও এক ধাপ এগোল ভারত

সুদিরমান কাপের নক-আউটে পৌঁছে গেল ভারতীয় ব্যাডমিন্টন দল। চরম উত্তেজনার ম্যাচে ইন্দোনেশিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে এই স্থান অর্জন করে ভারত।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ মে ২০১৭ ২৩:৩২
Share: Save:

সুদিরমান কাপের নক-আউটে পৌঁছে গেল ভারতীয় ব্যাডমিন্টন দল। চরম উত্তেজনার ম্যাচে ইন্দোনেশিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে এই স্থান অর্জন করে ভারত। এর আগের ম্যাচে ডেনমার্ককে ৩-২ ব্যবধানে পরাজিত করে ইন্দোনেশিয়া। ফলে নক আউটে পৌছতে হলে এ দিনের ম্যাচে কম করে ৩ ম্যাচের ব্যবধানে জিততে হত সিন্ধুদের।

গোটা ম্যাচই ছিল পরতে পরতে উত্তেজনায় ভরা। ইন্দোনেশিয়ার বিপক্ষে খেলার ফল ১-৪ হলেও এ দিন দুরন্ত খেলেন জোনাথন ক্রিস্টিরা। ভারতের এই জয়ের নেপথ্যে মূল কান্ডারি ছিলেন পি ভি সিন্ধু, অশ্বিনি পোনাপ্পা। মহিলাদের ডবলসে এবং মিক্সড ডবলসে সাত্তিক সাইরাজ ও সিক্কি রেড্ডিকে সঙ্গে নিয়ে ইন্দোনেশিয়ানদের কার্যত দিশেহারা করে দেন এঁরা।

সিঙ্গলসে ফিটরিয়ানিকে ২১-৯ ও ২১-১৯ ব্যবধানে উড়িয়ে দেন সিন্ধু। ভারতের পক্ষে খেলার ফল হয় ১-০। এর পর জোনাথন ক্রিস্টিকে পুরুষদের সিঙ্গলসে ২১-১৫ ও ২১-১৬ ব্যবধানে হারায় শ্রীকান্ত। খেলার ফল দাঁড়ায় ২-০।

২ গেমের ব্যবধানে পিছিয়ে পরে প্রত্যাঘাত আনে ইন্দোনেশিয়া। সাত্তিক সাইরাজ ও চিরাগ শেট্টিকে ৯-২১ ও ১৭-২১ ব্যবধানে পরাজিত করে সেট জমিয়ে দেয় গিডিওন-কেভিন জুটি। খেলার ফল দাঁড়ায় ২-১। তবে এই প্রত্যাঘাত বেশিক্ষন রাখতে পারেনি ইন্দোনেশিয়া। মিক্সড ডাবলসে ২২-২০,১৭-২১ ও ২১-১৯ ব্যবধানে পরাজিত করে ম্যাচকে নিজেদের দিকে টেনে নেয় ভারত। তবে তখনও ভারতের নক আউটে পৌঁছন নিশ্চিত হয়নি। শেষ ম্যাচে জিততেই হবে এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারতীয়দের নিরাশ করেননি আশ্বিনি-রেড্ডি জুটি। হ্যারিস-পুত্রিসার জুটিকে ২১-১২,২১-১৯ সেটে পরাজিত করে ভারতের জয় নিশ্চিত করেন তাঁরা।

২০১১-এর পর আবার সুদিরমান কাপের নক আউট পর্যায় পৌঁছল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE