Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

৬-০ গোলে জাপানকে হারিয়ে দিল ভারতীয় হকি দল

এর পরটা অবশ্য ছিল নবাগত বিবেকের নামে। ম্যাচের ১২ মিনিটে দেশের হয়ে ২-০ করেন বিবেক। এটাই তাঁর দেশের জার্সিতে প্রথম ম্যাচ। তাঁর স্টিক থেকেই ২৮ মিনিটে আসে দেশের তৃতীয় গোল।

ভারতের হয়ে গোল করলেন রুপিন্দররা। ছবি: হকি ইন্ডিয়ার ফেসবুক।

ভারতের হয়ে গোল করলেন রুপিন্দররা। ছবি: হকি ইন্ডিয়ার ফেসবুক।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮ ১৯:১৯
Share: Save:

চার দেশের টুর্নামেন্টের শুরুতেই জাপানকে ৬-০ গোলে হারিয়ে দিল ভারত। নতুন কোচের অধীনে নতুনভাবে তৈরি হয়েছে ভারতীয় হকি দল। আর তার ফলও পাচ্ছে হাতেনাতে। দলে ফিরেছেন রুপিন্দর পাল সিংহর মতো সিনিয়র ড্র্যাগ ফ্লিকার। এই ম্যাচে গোলও পেয়েছেন তিনি। অভিষেক হওয়া বিবেক সাগর প্রসাদের ঝুলিতেও এসেছে গোল।

ছ’গোলের তালিকায় এই দু’জনের সঙ্গে যুক্ত হয়েছেন দিলপ্রীত সিংহ ও হরমনপ্রীত সিংহ। প্রথম থেকেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নিয়েছিল ভারত। যার ফল জাপান কোনও সুযোগই তৈরি করতে পারেনি। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করলেও গোলের মুখ খুলতে পারেনি তারা। ম্যাচের সাত মিনিটেই প্রথম গোল আসে রুপিন্দরের স্টিক থেকে। পেনাল্টি কর্নার থেকে গোল করে যান তিনি।

এর পরটা অবশ্য ছিল নবাগত বিবেকের নামে। ম্যাচের ১২ মিনিটে দেশের হয়ে ২-০ করেন বিবেক। এটাই তাঁর দেশের জার্সিতে প্রথম ম্যাচ। তাঁর স্টিক থেকেই ২৮ মিনিটে আসে দেশের তৃতীয় গোল। অভিষেকেই জোড়া গোল করে নিজের বার্তা দিয়ে দিলেন বিবেক। শুধু বিবেকই নয় আজকের দিনটি হয়তো ছিল নতুন মুখদেরই। যে কারণে পরের দুটো গোল আরও এক নতুন মুখের। এই ম্যাচেই অভিষেক হওয়া দিলপ্রীতের।

আরও পড়ুন
পূজারাই প্রথম ভারতীয়, এক ম্যাচে দু’বার...

৩৫ ও ৪৫ মিনিটে ভারতের হয়ে গোল করেন তিনি। ভারতের দিলপ্রীত ৪-০ করার পর ৪১ মিনিটে ৫-০ করেন হরমনপ্রীত সিংহ। শেষ কাজটি করে যান দিলপ্রীতই। এ দিন ভারতের হয়ে আরও একজনেরও অভিষেক হয়ে গেল। তিনি কৃষাণ বি পাঠক। পিআর শ্রীজেশের জায়গায় ভারতের গোল সামলাতে দেখা গেল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE