Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ত্রিদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্ট // মরিশাস ১ : ভারত ২

দুই সিংহের গর্জনে নাটকীয় জয় ভারতের

এশিয়ান কাপ যোগ্যতা অর্জন পর্বের প্রস্তুতি হিসেবে ত্রিদেশীয় এই টুর্নামেন্টকেই বেছে নিয়েছেন ভারতের কোচ স্টিভন কনস্ট্যান্টাইন। এই কারণেই মরিশাসের বিরুদ্ধে এ দিন প্রথম দলে একাধিক পরিবর্তন করেন তিনি।

হুঙ্কার: গোলের পরে রবিনের সঙ্গে হোলিচরণ। ছবি: এআইএফএফ।

হুঙ্কার: গোলের পরে রবিনের সঙ্গে হোলিচরণ। ছবি: এআইএফএফ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৭ ০৪:৫৬
Share: Save:

এক জন গোল করে পিছিয়ে থাকা ভারতকে ম্যাচে ফিরিয়েছেন। তিনি, রবিন সিংহ। আর এক জন জয়সূচক গোল করে জাতীয় দলে দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়েছেন। তিনি, বলবন্ত সিংহ।

এশিয়ান কাপ যোগ্যতা অর্জন পর্বের প্রস্তুতি হিসেবে ত্রিদেশীয় এই টুর্নামেন্টকেই বেছে নিয়েছেন ভারতের কোচ স্টিভন কনস্ট্যান্টাইন। এই কারণেই মরিশাসের বিরুদ্ধে এ দিন প্রথম দলে একাধিক পরিবর্তন করেন তিনি। অধিনায়ক সুনীল ছেত্রীকে বিশ্রাম দেন। নেতৃত্ব দেন সন্দেশ ঝিঙ্গান। গুরপ্রীত সিংহ সাঁধু-র পরিবর্তে খেলান ডোপ-কলঙ্ক থেকে মুক্ত হওয়া সুব্রত পালকে। অভিষেক করান অমরিন্দর সিংহ, নিখিল পূজারি ও মণবীর সিংহের।

শনিবার মুম্বইয়ে মরিশাসের বিরুদ্ধে দুর্দান্ত শুরু করলেও ম্যাচের ১৫ মিনিটেই পিছিয়ে পড়ে ভারত। মার্কো দোরজার শট ডিফেন্ডার আনাস এডাথোডিকার পায়ে লেগে গোলে ঢুকে যায়। সুনীল-হীন ভারতীয় দল কি পারবে ঘুরে দাঁড়াতে? গোল খেয়ে পিছিয়ে যাওয়ার পর আতঙ্কে ভুগছিলেন ফুটবলপ্রেমীরা। তাঁদের যাবতীয় আশঙ্কা কার্যত একাই দূর করে দিলেন ইউজেনসন লিংডো। তাঁর নেতৃত্বেই আক্রমণের ঝড় তোলে ভারতীয় দল। ৩৭ মিনিটে লিংডোর পাস থেকেই গোল করে সমতা ফেরান রবিন। যা দেখে উচ্ছ্বাসে লাফিয়ে উঠেছিলেন বলিউড তারকা রণবীর কপূর। রবিন বলেছেন, ‘‘জাতীয় দলের হয়ে মুম্বইয়ে প্রথম গোল করলাম। তবে দল জেতায় বেশি খুশি।’’

বলবন্তের গোলের নেপথ্যেও সেই লিংডো। গত মরসুমে মোহনবাগানের হয়ে দুরন্ত খেলা সত্ত্বেও জাতীয় দলে সুযোগ না পেয়ে ভেঙে পড়েছিলেন বলবন্ত। এ দিন রবিনের পরিবর্তে নেমে ৬৭ মিনিটে জাতীয় দলের হয়ে প্রথম গোল করে স্মরণীয় করে রাখলেন প্রত্যাবর্তন। এই নিয়ে টানা ন’টা ম্যাচ জিতল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tri-Nation series Football India vs Mauritius
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE